বিএনপি নেতা আসলাম চৌধুরীর ভাই গ্রেপ্তার

আজাদী অনলাইন | শুক্রবার , ১৮ ফেব্রুয়ারি, ২০২২ at ১:৫০ অপরাহ্ণ

ব্যাংকের টাকা আত্মসাৎ ও মানি লন্ডারিংয়ের দায়ে পরোয়ানাভুক্ত আসামি আমজাদ হোসেন চৌধুরীকে বিমানবন্দর থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। দুবাই যাওয়ার জন্য চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে গেলে বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) রাতে ইমিগ্রেশন পুলিশ তাকে গ্রেপ্তার করে।

আমজাদ হোসেন চট্টগ্রাম বিএনপির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর ভাই। তার নামে ১৫টি গ্রেপ্তারি পরোয়ানা ও দেশত্যাগে নিষেধাজ্ঞা ছিল। গ্রেপ্তারের পর আমজাদকে সীতাকুণ্ড থানায় হস্তান্তর করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সীতাকুণ্ড থানার পরিদর্শক (তদন্ত) সুমন বণিক।

তিনি বলেন, ‘রাত ১০টার দিকে দুবাই যাওয়ার পথে ইমিগ্রেশন সম্পন্ন করার সময় পুলিশ তাকে আটক করে। পরবর্তীতে সীতাকুণ্ড থানা পুলিশের হাতে তাকে হস্তান্তর করা হয়। তার বিরুদ্ধে আমাদের থানায় ১৫টি গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। এর মধ্যে বেশির ভাগই ব্যাংকের টাকা আত্মসাতের মামলা।’

আজ শুক্রবার সকালে আমজাদকে চট্টগ্রাম আদালতে তোলার কথা ছিল।

থানা সূত্র জানায়, পারিবারিক ব্যবসাপ্রতিষ্ঠান রাইজিং স্টিল মিল লিমিটেডের নামে ১৯টি আর্থিক প্রতিষ্ঠানের ২ হাজার কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। এসব অভিযোগে প্রতিষ্ঠানটির কর্ণধারদের বিরুদ্ধে ভুক্তভোগী প্রতিষ্ঠানগুলো ৩০টি মামলা করে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে শুক্রবার ১১৮ জনের করোনা শনাক্ত
পরবর্তী নিবন্ধপ্রেমিকের গায়ে হলুদের দিনে প্রেমিকার আত্মহত্যা