বিএনপি ক্ষমতায় এলে আবার টাকা পাচার হবে : কাদের

| রবিবার , ১৯ মার্চ, ২০২৩ at ৫:৩৯ পূর্বাহ্ণ

বিএনপি ক্ষমতায় গেলে দলটির ভারপ্রাপ্ত ভাইস চেয়ারম্যান তারেক রহমান ‘ফের অর্থপাচারে’ জড়িয়ে পড়বেন বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘বিএনপি ক্ষমতায় গেলে ওই টাকার গাড়ি আবার আসবে যে এখন লন্ডনে আছে। ক্ষমতায় গেলে সেই টাকার গাড়ি তারেক বিদেশে টাকা পাচার করবে।’ বঙ্গবন্ধুর জন্মদিন উপলক্ষে রাজধানীর ধোলাইখালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন। তিনি বলেন, সামপ্রদায়িকতার পৃষ্ঠপোষক হচ্ছে বিএনপি। বিএনপির হাতে ক্ষমতা গেলে এদেশ আবারও সামপ্রদায়িকতায় পরিণত হবে। দেশে আবারও জঙ্গিবাদের উত্থান হবে, শায়েখ আব্দুর রহমানদের হাতে যাবে।

মুক্তিযোদ্ধাদের রাজাকার বানাবে, আর রাজাকারদের বানাবে মুক্তিযোদ্ধা। স্বাধীনতা বিরোধীদের স্বাধীনতা পুরস্কার দেবে। এদের হাতে বাংলাদেশের ক্ষমতা আমরা দিতে পারি না। খবর বিডিনিউজের।

নির্বাচনে এসে জনপ্রিয়তা প্রমাণ করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সম্পাদক বলেন, প্রমাণ করুন, কার পায়ের নিচে মাটি আছে। মুখের বুলি দিয়ে জনপ্রিয়তা প্রমাণ করা যাবে না, এজন্য নির্বাচনে এসে জনগণের রায় নিতে হবে। নির্বাচনে জিতি আর হারি, আমরা সুখেদুঃখে মানুষের পাশে আছি। বিএনপি মহাসচিব কথায় কথায় মিথ্যা কথা বলেন দাবি করে কাদের বলেন, মির্জা ফখরুল নামে একটি লোক, এই লোকটিকে দেখলে মনে হয় ভদ্রলোক, কিন্তু অন্তরে জ্বালাবিষ আর বিষ। এত বিষ একজন মানুষের হতে পারে, এত মিথ্যাচার করতে পারে, বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনে সবচেয়ে বড় মিথ্যাচারের নাম মির্জা ফখরুল। কথায় কথায় শুধু মিথ্যা বলে। কোথা থেকে পায়? বিএনপির আন্দোলন নিয়ে তিনি বলেন, ক্ষমতার স্বপ্ন দেখছেন, বেপরোয়া গাড়ি, বেপরোয়া ড্রাইভার কোথায় চলছে? ফখরুল সাহেব কোথায় চলছেন? চলতে চলতে গাড়ি খাদে পড়ে গেছে। বিএনপির আন্দোলন খাদে পড়ে গেছে।

এই আন্দোলনে মরা গাঙ্গে জোয়ার আসবে না। আন্দোলনের গান মরে গেছে। এটা আর চলবে না। এখন বেপরোয়া কথাবার্তা বলে চলতে চলতে খাদে চলে গেল। ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য সানজিদা খানম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির।

পূর্ববর্তী নিবন্ধজ্ঞানের ভাণ্ডার সমৃদ্ধ করে বইয়ের ভুবন
পরবর্তী নিবন্ধদুর্ঘটনার চার কারণ