বিএনপি অগ্নিসন্ত্রাস করতে জামায়াতকে মাঠে নামিয়েছে : কাদের

আজাদী ডেস্ক

যা হবে রাজপথে হবে, টেমস নদীর পার হতে নয় | রবিবার , ১১ জুন, ২০২৩ at ৫:১০ পূর্বাহ্ণ

বিএনপি অগ্নিসন্ত্রাস করতে জামায়াতকে মাঠে নামিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, জামায়াতকে মাঠে নামিয়েছে তাদের আসল মুরুব্বী বিএনপি। এর মানে তারা আবারও অগ্নিসন্ত্রাস ও ভাঙচুরের জন্য প্রস্তুতি নিচ্ছে।

গতকাল রাজধানীর নিকুঞ্জ খেলার মাঠে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, আমরা তো তাদের ডাকছি না। সাধিলে আবার খাইব। তত্ত্বাবধায়ক মানলে, শেখ হাসিনা পদত্যাগ করলে, পার্লামেন্ট বিলুপ্ত করলে কার সাথে বসবে? বাতাসের সঙ্গে সংলাপ করবে সরকার পদত্যাগ করলে? মির্জা ফখরুল ইসলাম অবান্তর কথা বলে যাচ্ছেন। তিনি বলেন, দেশে শান্তিপূর্ণ পরিবেশ চাইলে বিএনপির মাথা থেকে তত্ত্বাবধায়ক সরকার, শেখ হাসিনার পদত্যাগ ও পার্লামেন্টের বিলুপ্তি এই তিন ভূত নামাতে হবে। খবর বাসস ও বাংলানিউজের।

মার্কিন ভিসা নীতিকে আওয়ামী লীগ সরকার ভয় পায় না জানিয়ে সেতুমন্ত্রী আরো বলেন, আমরা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য প্রস্তুত হচ্ছি। অপকর্ম করলে বিএনপিকে এর মূল্য দিতে হবে। বিএনপি সমাবেশের নামে পিকনিক পার্টি করে উল্লেখ করে কাদের বলেন, আবার পদযাত্রা

করবে। তাদের শরিক হলো ৫২ দল। ভিতরে ভিতরে অনেকেই ভেগে গেছে। এখন কত দলের জগাখিচুড়ি ঐক্য। যে ঐক্যে নেতা নেই, মানুষ নেই সে আন্দোলন গণআন্দোলনে রূপ নিবে না। আন্দোলনে নেতা লাগে জানিয়ে তিনি বলেন, বিএনপির দুই নেতাই দণ্ডিত। এদের একজন হাসপাতালে, অন্যজন পালিয়ে লন্ডনে। প্রতিদিন সেখান থেকে অনলাইনে ফরমায়েশ দিচ্ছে। আদালতের রায় না মেনে টেমস নদীর ওপার থেকে ফরমায়েশ পাঠাচ্ছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সৎ সাহস থাকলে তাকে দেশে ফিরে রাজপথে নামার আহ্বান জানিয়ে তিনি বলেন, তবে ফাউল করলে খবর আছে। তিনি বলেন, তারেক অর্থপাচার করে পালিয়েছে। সৎ সাহস হলে দেশে আসুক। সাম্প্রতিক সময়ে বিএনপির আন্দোলন প্রসঙ্গে তিনি বলেন, যা হবে রাজপথে নির্ধারণ হবে, টেমস নদীর পার হতে নয়।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ভবিষ্যৎবাণী করছেন যে, আওয়ামী লীগ নাকি ১০ ভাগ ভোটও পাবে না। ২০০৮এর নির্বাচনে তারা বলেছিল, আওয়ামী লীগ ৩০টি আসনও পাবে না। সে নির্বাচনে তারাই ৩০টি আসন পেয়েছে।

বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে কাদের বলেন, এতই যদি বুকে বল নির্বাচনে আসেন, খেলা হবে। আসেন খেলার মাঠে। খেলার মাঠে না এসে ফাউল শুরু করেছেন, লাফালাফি বন্ধ হয়ে যাবে। আওয়ামী লীগ খেলার মতো খেলতে নামলে আপনাদের পালানোর পথ থাকবে না।

পূর্ববর্তী নিবন্ধতেইশ সালে ২৩ লাখ গাছ লাগাবে জেলা প্রশাসন
পরবর্তী নিবন্ধ‘৩৫’ এর দাবিতে প্রতীকী সনদ ছিঁড়লেন চাকরি প্রত্যাশীরা