বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আলোচনায় বসার আহ্বান জানানো হবে : সিইসি

| শনিবার , ২১ মে, ২০২২ at ৭:৩৬ পূর্বাহ্ণ

বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আগামী দু’এক মাসের মধ্যে আলোচনায় বসার আহ্বান জানানো হবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল। খবর বাসসের।
গতকাল সাভার উপজেলা পরিষদ মিলনায়তনে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। সাভার উপজেলাপরিষদের মিলনায়তনে বেলুন ও পায়রা উড়িয়ে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের উদ্বোধন করেন সিইসি। এ সময় তিনি নিজে একজনের ভোটার তথ্য হালনাগাদের তথ্য পূরণ করেন।
সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সিইসি কাজী হাবিবুল আউয়াল বলেন, আমরা কাজ করে যাচ্ছি। কীভাবে রাজনৈতিক দলকে আহ্বান করব, এ নিয়ে কমিশন সিদ্ধান্ত নেবে। অচিরেই বিএনপিসহ সকল রাজনৈতিক দলকে আহবান জানাবো সংলাপে বা আলোচনায় বসার জন্য। ঠিক করে বলতে পারছিনা, হয়ত দু’এক মাসের মধ্যেই আলোচনায় বসতে পারি।
তিনি বলেন, ইলেক্ট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) সক্ষমতা বৃদ্ধির জন্য ইসি কাজ করছে। ইভিএমের সক্ষমতা কতটুকু দরকার আরো কী কী করা যায়, এ বিষয়ে কমিশনে আরও আলোচনা হবে। আমি একা কোন সিদ্ধান্ত নিতে পারবো না। ৩০০ আসনে ইভিএম-এ নির্বাচনের সক্ষমতা সম্ভব কিনা জানতে চাইলে তিনি বলেন, এখন বলা সম্ভব নয়।

পূর্ববর্তী নিবন্ধভারতে পাচারকালে সাড়ে ১৪ কেজি স্বর্ণের বার উদ্ধার, আটক ১
পরবর্তী নিবন্ধবেহালার সুরে রবীন্দ্রনাথ