বিএনপির সন্ত্রাসীকাণ্ড নিয়ে ইসিতে আওয়ামী লীগের নালিশ

| রবিবার , ৭ জানুয়ারি, ২০২৪ at ৪:৪৭ পূর্বাহ্ণ

দ্বাদশ জাতীয় নির্বাচনে ভোটগ্রহণের আগের দিন বেনাপোল এক্সপ্রেস ট্রেনে আগুনে চারজনের মৃত্যুর পর বিএনপির অগ্নিসংযোগ ও সন্ত্রাসীকাণ্ড নিয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়ে এসেছে আওয়ামী লীগের একটি প্রতিনিধিদল। গতকাল শনিবার সকালে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার নেতৃত্বে ৬ সদস্যের প্রতিনিধিদল রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশনে গিয়ে অভিযোগ জানায়। খবর বিডিনিউজের।

অভিযোগ জানিয়ে বের হয়ে সাংবাদিকদের বিপ্লব বড়ুয়া বলেন, আওয়ামী লীগের পক্ষ থেকে নির্বাচন কমিশনের সচিব মহোদয়ের কাছে কিছু আবেদন নিয়ে এসেছি। আপনারা জানেন পবিত্র সংবিধান অনুযায়ী নির্বাচনকালীন রাষ্ট্রের সকল নির্বাহী ক্ষমতা নির্বাচন কমিশনের উপর ন্যস্ত হয়েছে। এখানে নির্বাচন কমিশন ইতোমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে সকল রাজনৈতিক কর্মসূচি বন্ধ রাখার বিষয়ে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছে। যেখানে নির্বাচনে অংশগ্রহণকারী সকল রাজনৈতিক দল তাদের প্রচার শেষ করেছে, সেই মুহূর্তে নির্বাচনবিরোধী বিএনপিজামায়াত সারা দেশে রাত পর্যন্ত গণকারফিউর কথা বলেছে, মশাল মিছিল করেছে, লাঠি মিছিল করেছে এবং গত রাতে যে পৈচাশিক, যে বর্বর ঘটনা দেখেছি, বেনাপোল এক্সপ্রেসের চারজন যাত্রীকে নির্মমভাবে পুড়িয়ে হত্যা করেছে।

তিনি বলেন, নির্বাচন কমিশনকে আমরা জানিয়েছি, এই ধরনের বর্বর ঘটনা যারা ঘটিয়েছে তারা শুধু নির্বাচন বয়কট করেনি, তারা নির্বাচন প্রতিরোধ করার জন্য ভোটারদের মধ্যে ভয়ভীতি সঞ্চার করার চেষ্টা করেছে, এমনকি দশটি ভোটকেন্দ্রে হামলা চালিয়েছে। নির্বাচন কমিশনে আমরা এই নির্বাচনবিরোধী অপশক্তি মশাল মিছিল, লাঠি মিছিল এবং গণকারফিউর হুমকি এবং নির্বিচারে সাধারণ যাত্রীদের পুড়িয়ে মারার যে আস্ফালন দেখাচ্ছে, এই বিষয়ে কার্যকর পদক্ষেপ নেয়ার জন্য আমরা আবেদন জানিয়েছি।

বিপ্লব বড়ুয়া বলেন, নির্বাচনকে নিরাপদ, সুষ্ঠু রাখার জন্য আচরণবিধি মেনে সারা দেশের নেতাকর্মীদের সতর্ক পাহারায় থাকার জন্য আওয়ামী লীগের পক্ষ থেকে নির্দেশনা দেয়া হয়েছে। ভোটকেন্দ্র নিরাপদ রাখার জন্য আইনশৃঙ্খলা বাহিনিকে সহযোগিতা করার জন্যও নেতাকর্মীদের নির্দেশ দেয়া হয়েছে বলে জানান তিনি।

বিপ্লব বড়ুয়া বলেন, দেশের জনগণের সাংবিধানিক চর্চায় বাধা দেয়ার ক্ষমতা কারো নেই। আমরা এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ জানিয়েছি।

পূর্ববর্তী নিবন্ধআনোয়ারার উত্তর ইছাখালীতে জ্যোতিশ্বরানন্দ গীতাশ্রমের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসব
পরবর্তী নিবন্ধবোনের খোঁজে হাসপাতাল থেকে হাসপাতালে ইমতিয়াজ