বিএনপিকে দ্বিচারিতা প্রত্যাহারের আহ্বান তথ্যমন্ত্রীর

আজাদী প্রতিবেদন | শনিবার , ১ জানুয়ারি, ২০২২ at ৬:২৫ পূর্বাহ্ণ

খালেদা জিয়াকে নিয়ে বিএনপির দ্বিচারিতা প্রত্যাহারের আহ্বান জানিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, তারা যদি রাষ্ট্রের কাছেই বেগম খালেদা জিয়ার মুক্তি চান, তাহলে আবার সরকারের কাছে বিদেশে পাঠানোর আবেদন করেন কেন? এই দ্বিচারিতা তো পরিহার করা উচিৎ। গতকাল শুক্রবার সন্ধ্যায় নগরীর দামপাড়া পুলিশ লাইনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী এসব কথা বলেন।
তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বেগম খালেদা জিয়া একজন দণ্ডপ্রাপ্ত আসামি। প্রধানমন্ত্রী মহানুভবতা দেখিয়ে তার দণ্ড স্থগিত রেখে তাকে মুক্ত রেখেছেন। তিনি (বেগম খালেদা জিয়া) তার মতো করেই, তার পরিবার এবং তার দলের তত্ত্বাবধানে চিকিৎসা সেবা নিচ্ছেন। সরকার এবং সরকারের অধীনে থেকে তার চিকিৎসা হচ্ছে না। সুতরাং বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যহানি হলে বিএনপি এবং তার পরিবার কিংবা তার ডাক্তার যারা তাকে স্বাস্থ্য সেবা দিচ্ছেন, তারাই দায়ী হবেন।
সরকারের বিরুদ্ধে বিএনপি মহাসচিবের রাজনৈতিক স্বাধীনতার হরণের অভিযোগ প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর সকালে একবার সরকারের বিরুদ্ধে বিষোদগার করেন, বিকেলে একবার করেন, আবার মাঝে মধ্যে সন্ধ্যার পরও করেন। সরকারের বিরুদ্ধে নানা কথা বলেন। বিএনপির নেতারা সারাদেশে ঘুরে ঘুরে সরকারের বিরুদ্ধে বিক্ষোভ সমাবেশ করছেন। এর চেয়ে বেশি রাজনৈতিক স্বাধীনতা তারা আর কী চান? উনারা কি অবাধে গাড়ি পোড়ানোর অধিকার চান, যেটা উনারা ১৩, ১৪, ১৫ সালে করেছেন। উনারা কি দিনের পর দিন হরতাল করে মানুষকে অবরুদ্ধ করে রাখতে চান, যেগুলো মানুষ প্রত্যাখ্যান করেছেন?
এ সময় পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন, সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীরও তথ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন।

পূর্ববর্তী নিবন্ধআসুক নতুন আলো
পরবর্তী নিবন্ধবন্দরে লক্ষ্যমাত্রার চেয়ে বেশি কন্টেনার হ্যান্ডলিং