বিএনপিকে ওবায়দুল কাদেরের ৩৬ দিনের আল্টিমেটাম

| মঙ্গলবার , ২৬ সেপ্টেম্বর, ২০২৩ at ৬:০১ পূর্বাহ্ণ

আগুন সন্ত্রাস ছাড়তে ও গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করতে বিএনপিকে ৩৬ দিনের আল্টিমেটাম দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, বিএনপিকে আজকের এই সমাবেশ থেকে আল্টিমেটাম দিলাম; ৩৬ দিনের আল্টিমেটাম, ৩৬ ঘণ্টা নয়।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, ঠিক হয়ে যান। ৩৬ দিনের মধ্যে আগুন সন্ত্রাস ছাড়তে হবে, ৩৬ দিনের মধ্যে গণতন্ত্রের বিরুদ্ধে ষড়যন্ত্র বন্ধ করতে হবে। ৩৬ দিনের মধ্যে যদি বিএনপি সঠিক পথে না আসে, আমরা জনগণকে সাথে নিয়ে বিএনপির কালো হাত গুঁড়িয়ে দেব। গতকাল রাজধানীর উত্তরায় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি ও উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। খবর বাংলানিউজের। ওবায়দুল কাদের বলেন, আজকে তারা ৩৬ ঘণ্টার আল্টিমেটাম দেয়, তারা তাদের নেত্রীর জন্য কিছু করতে পারেনি। শেখ হাসিনার মহানুভবতায় আজ তিনি বাসায় বসে চিকিৎসা নিচ্ছেন। মির্জা ফখরুলের লজ্জা করে না? ৩৬ মিনিটও তারা তাদের নেত্রীর জন্য আন্দোলন করতে পারেনি। গোলাপবাগের গর্তে পড়ে ফখরুল এখন সোজা হয়ে দাঁড়াতে পারছেন না।

তিনি বলেন, খেলা হবে। হবে খেলা? প্রস্তুত আছেন? যেমন কুকুর, তেমন মুগুর। কুকুর যেমন, মুগুরও ঠিক তেমন। কারো ভিসা নীতির তোয়াক্কা আমরা করি না। বার্তা দিয়ে দিচ্ছি, কারো নিষেধাজ্ঞা আমরা তোয়াক্কা করি না। এই দেশ রক্ত দিয়ে স্বাধীন করেছি, কারো নিষেধাজ্ঞা মানার জন্য নয়। তুমি কে? সাত সমুদ্র তেরো নদীর আটলান্টিকের ওপার থেকে নিষেধাজ্ঞা দেবে?

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আজকে যারা নিষেধাজ্ঞার কথা বলে, স্যাংশনের কথা বলে, তাদের দেশে গণতন্ত্র ত্রুটিমুক্ত নয়। তাদের নিজেদের দেশে মানবতা ভুলুণ্ঠিত হচ্ছে। তারা কিছুই করতে পারছে না। কোনো নিষেধাজ্ঞা, ভিসা নীতি আমরা মানি না। কারো খবরদারিতে বাংলাদেশের গণতন্ত্র চলবে না, বাংলাদেশের নির্বাচন চলবে না।

বিএনপির ঘুম হারাম হয়ে গেছে উল্লেখ করে তিনি বলেন, দুই সেলফিতে বিএনপির ঘুম হারাম হয়ে গেছে। ফখরুল ছটফটিয়ে ঘুমান না রাতে। উপরেউপরে নেতাকর্মীদের বোঝানোর জন্য বড় বড় কথা বলেন। হায়রে কষ্ট, হায়রে দুঃখ। এত লোটা, এত কম্বল, এত বিছানা নিয়ে সমাবেশ করলেন, কোনো কাজ হয় না। নির্বাচন যথাসময়ে হবে। নির্বাচন সংবিধান অনুযায়ী হবে। শেখ হাসিনা ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হবে না।

কাদের বলেন, বাংলাদেশের মানুষ বুঝে গেছে, কষ্ট আছে, দুঃখ আছে কিন্তু আমাদের একজন নেতা আছে। যে নেতা ঘুমান না। আজকের এই দুঃখকষ্ট দূর করার জন্য শেখ হাসিনাকেই এ দেশের মানুষ বিশ্বাস করে। তিনি যা করতে পারবেন, তাই বলেন। কোনোদিনও মিথ্যা কথা বলেন না। তার মতো ঈমানদার নেতা নেই। তিনি যত দিন আছেন, আল্লাহর আশীর্বাদ বাংলাদেশের সঙ্গে আছে।

পূর্ববর্তী নিবন্ধসাইফ পাওয়ার টেক-কলকাতা বন্দরের সমঝোতা চুক্তি সই
পরবর্তী নিবন্ধখালেদা জিয়া জীবন মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন : ফখরুল