বাহরাইনের মুখোমুখি আজ বাংলাদেশ

এশিয়ান কাপ বাছাই ফুটবল

স্পোর্টস ডেস্ক | বুধবার , ৮ জুন, ২০২২ at ১১:১৭ পূর্বাহ্ণ

মালয়েশিয়ার কুয়ালালামপুরে এশিয়ান কাপ বাছাই ফুটবলে আজ বুধবার বাংলাদেশ বাহরাইনের মুখোমুখি হচ্ছে। বাংলাদেশ সময় বেলা ৩টা ১৫ মিনিটে শুরু হবে ম্যাচটি।

এর আগে প্রস্তুতি ম্যাচে ইন্দোনেশিয়াকে আটকে দিয়েছিল বাংলাদেশ। বাহরাইন ম্যাচেও রক্ষণ অটুট রেখে পাল্টা আক্রমণের ছকে খেলার ইঙ্গিত দিয়েছেন বাংলাদেশের স্প্যানিশ কোচ হাভিয়ের কাবরেরা। বাহরাইন ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাংলাদেশ কোচ বলেন, ‘ইন্দোনেশিয়াও র‌্যাঙ্কিংয়ে আমাদের উপরে ছিল। তাদের বিপক্ষে ড্র করেছি। তবে আমাদের জন্য গুরুত্বপূর্ণ হচ্ছে তাদের বিপক্ষে আমরা কী করেছিলাম, সেটা ভুলে যাওয়া। ইন্দোনেশিয়া ম্যাচ নিয়ে খুব বেশি ভাবা আমাদের জন্য ঠিক হবে না। এখন আমাদের ভাবা উচিত নিজেদের নিয়ে, পরিকল্পনাগুলোর উন্নতি করা নিয়ে এবং এটাই আমাদের বাছাইয়ের দলগুলোর বিপক্ষে ভালো লড়াইয়ের সুযোগ করে দিবে। বাহরাইনের বিপক্ষে আমরা একই পরিকল্পনা নিয়ে খেলব। ইন্দোনেশিয়ার বিপক্ষে যেমনটা ছিল। দলের কাছে আমি ভালো পারফরম্যান্স চাই।’ র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের (১৮৮) চেয়ে ৯৯ ধাপ এগিয়ে আছে বাহরাইন।

এদিকে এ বছর সাত ম্যাচ খেলে ছয়টিতে জেতা বাহরাইনকে চোট জর্জর বাংলাদেশ আটকাবে, এ নিয়ে সন্দিহান অনেকে। তবে ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে অধিনায়ক জামাল শক্তিশালী বাহরাইনকে চমকে দেওয়ার বার্তা দেন চোয়ালবদ্ধ প্রত্যয়ী কণ্ঠে।

তিনি বলেন, ‘অন্য দলগুলো মনে করতে পারে বাংলাদেশ সহজ প্রতিপক্ষ। ম্যাচটা আমরা সহজেই জিতে যাবো। তবে আমি তাদের বলে রাখতে চাই ম্যাচটা সহজ হবে না। আমরা নিজেদের মানসিকভাবে প্রস্তুত করেছি। আগামী ম্যাচগুলোতে আমরা চমক দেখাতে চাই। আমি মনে করি, খেলোয়াড়দের মাথায় ভিন্ন কিছু আছে, আশা করি, আমরা বিস্ময় উপহার দিতে পারব। আমরা জানি, আগামীকাল বড় ম্যাচ হতে যাচ্ছে। গত কয়েকটা দিন আমরা কোচের সঙ্গে ভিডিও সেশন করেছি। বাহরাইন ম্যাচের জন্য আমরা ভালোভাবে প্রস্তুত।

অবশ্যই আমাদের কিছু কমতি আছে, সব দলেরই কমতি আছে, বিষয়গুলো নিয়ে আমরা প্রধান কোচের সঙ্গে আলোচনা করেছি। সব মিলিয়ে আমি আত্মবিশ্বাসী, যদি আমাদের গেম প্ল্যান ভালোভাবে যায়, তাহলে এ ম্যাচ থেকে আমরা কিছু বের করে আনতে পারব।’

পূর্ববর্তী নিবন্ধসিজেকেএস আরচারি প্রশিক্ষণ কর্মসূচি ও লিগ শুরু প্রসঙ্গে
পরবর্তী নিবন্ধসিএসইতে লেনদেন ৩৫.০৮ কোটি টাকা