বাল্যবিয়ের আয়োজন, বর-কনের পিতাকে ৪০ হাজার টাকা জরিমানা

ফটিকছড়ি প্রতিনিধি

| শনিবার , ২৯ জুন, ২০২৪ at ৪:৫৫ পূর্বাহ্ণ

ফটিকছড়ির দাঁতমারায় অপ্রাপ্ত বয়স্ক মেয়েকে বিয়ে দেয়ার অপরাধে বর এবং কনের পিতাকে ৪০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার বেলা আনুমানিক ৪টার দিকে দাঁতমারা ইউনিয়নের কাঞ্চনা গ্রামে এ মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মেজবাহ উদ্দিন।

জানা যায়, দাঁতমারা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের কাঞ্চনা এলাকায় আইনবহির্ভূতভাবে অপ্রাপ্তবয়স্ক মেয়ের বিয়ে সম্পন্ন করার অপরাধে বরের পিতা শামসুল আলম এবং কনের পিতা মো. ইউসুফকে আটক করা হয়। এসময় তাদের স্বীয় অপরাধ স্বীকার করায় বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ অনুসারে বরের পিতাকে ৩০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে ২ মাসের বিনাশ্রম কারাদণ্ড এবং কনের পিতাকে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে এক মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করায় তাদের আর কারাদণ্ড প্রদান করা হয়নি।

এ ব্যাপারে এসিল্যান্ড মো. মেজবাহ উদ্দিন বলেন, বেআইনিভাবে অপ্রাপ্তবয়স্ক মেয়েকে বিয়ে দেয়ায় বর এবং কনের পিতাকে জরিমানা করা হয়েছে। ভবিষ্যতে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে দাঁতমারা ইউপি চেয়ারম্যান মো. জানে আলম, স্থানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের একটি দল ও ভূমি অফিসের কর্মচারীবৃন্দ সার্বিক সহায়তা প্রদান করেন।

পূর্ববর্তী নিবন্ধদেড় মাসেও ৯ বছরের নাহিদের সন্ধান মিলেনি
পরবর্তী নিবন্ধপতেঙ্গায় ঝিলের পাড়ে উদ্ধার দুটি কাটা রাইফেল