বায়েজিদে সোর্স পরিচয়ে চাঁদাবাজি, গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ

আজাদী প্রতিবেদন

| মঙ্গলবার , ১ অক্টোবর, ২০২৪ at ৪:২০ পূর্বাহ্ণ

নগরীর বায়েজিদে পুলিশের সোর্সের পরিচয় দিয়ে চাঁদাবাজি করার অভিযোগে মো. শাহজাহান প্রকাশ আকাশ নামে এক ব্যক্তিকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে স্থানীয়রা। গত রবিবার রাত ১২টার দিকে কুঞ্জুছায়া আবাসিক এলাকায় এ ঘটনা ঘটে। বর্তমানে চমেক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন সে। এ বিষয়ে বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আরিফুর রহমান আজাদীকে বলেন, স্থানীয় শত শত লোক এসে আমার কাছে অভিযোগ করেছেন, দীর্ঘদিন থেকে এলাকায় সোর্স আকাশ নামে এক ব্যক্তি চাঁদাবাজীমাদক ব্যবসা এবং নারী কেলেঙ্কারীসহ নানান অপকর্মের সাথে জড়িত।

এলাকার লোকজনকে নানাভাবে হয়রানি করে আসছে। বিষয়টিকে আমি গুরুত্বের সাথে নিয়ে তদন্ত করে দেখলাম তার নামে একটি চাঁদাবাজি মামলা রয়েছে। গতকাল রাতে (রবিবার) খবর পেলাম আকাশ নামের এক ব্যক্তিকে চাঁদাবাজির অভিযোগে স্থানীয় কিছু লোকজন আটক করে মারধর করছে। আমরা সাথে সাথে থানা থেকে টিম পাঠিয়েছি যাতে কেউ চলমান পরিস্থিতে আইন হাতে তুলে নিতে না পারে। পরে ভুক্তভোগীকে তার স্বজনদের সহযোগিতায় চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

গত ৫ আগস্টের পর দায়ের করা একটি মামলায় বৈষম্যবিরোধী ছাত্রদের আন্দোলনে বিতর্কিত ভূমিকা রাখা ও চাঁদাবাজির অভিযোগে আকাশকেও আসামি করে মামলা করেছেন এক ভুক্তভোগী। ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আরিফুর রহমান বলেন, এলাকার লোকজন থানায় এসে এবং আমাকে ফোন করে তাকে যেন ছাড়া না হয়, তার বিরুদ্ধে যেন ব্যবস্থা নেয়া হয়। বায়েজিদ বোস্তামী থানার পুলিশ জানায়, তার বিরুদ্ধে থানায় চাঁদাবাজির মামলা রয়েছে। সেই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

সোর্স আকাশের স্ত্রী নিলুফা বেগম জানান, বায়েজিদের কুঞ্জছায়া আবাসিক এলাকায় তার স্বামীর আসবাবপত্র তৈরির কারখানায় স্থানীয় লোকজন এসে তার উপর হামলা চালিয়েছে। এসময় তার হেফাজতে থাকা টাকা এবং মোবাইল ও একটি মোটর সাইকেল স্থানীয় লোকজন নিয়ে গেছেন বলে অভিযোগ করেছেন।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীর সাবেক ওসি, হাছান মাহমুদ ও ফজলে করিমসহ ১৭৩ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধরাজনৈতিক দলগুলোর সঙ্গে পরামর্শ করে শুরু করবে কাজ