‘বাবুল’ আসামি নাকি বাদী সুরাহা আজ

মিতু হত্যা মামলা

আজাদী প্রতিবেদন | বুধবার , ৩ নভেম্বর, ২০২১ at ৬:২২ পূর্বাহ্ণ

মাহমুদা খানম মিতু খুনে ‘বাবুল আক্তার আসামি নাকি বাদী’ তা সুরাহা হবে আজ বুধবার। চট্টগ্রাম মহানগর হাকিম আদালত এ বিষয়ে আদেশ দেবেন। আদালতের প্রসিকিউশন শাখার সূত্র বলছে, ‘বাবুল আক্তারের করা মামলায় পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদনে বাবুল আক্তারের নারাজি পিটিশন গৃহীত হবে, নাকি তা খারিজ হবে’ এ দুটি বিষয়ের উপর নির্ভর করছে সবকিছু। আদেশ হলে এসব বিষয় পরিষ্কার হয়ে যাবে। এ বিষয়ে মহানগর পিপি ফখরুদ্দিন চৌধুরী গত রাতে আজাদীকে বলেন, নারাজি পিটিশন গৃহীত হলে তখন আদালত অন্য কোনো সংস্থা বা বিচার বিভাগীয় তদন্তের আদেশও দিতে পারেন। নারাজি পিটিশন খারিজ হলে বাবুল আক্তার আসামি হয়ে থাকবেন। সে ক্ষেত্রে বাবুল আক্তার আমাদের কোর্টে (সেশন আদালত) রিভিশন আবেদন করে প্রতিকার চাইতে পারবেন।
গত ২৭ অক্টোবর পিবিআইয়ের চূড়ান্ত প্রতিবেদনের ওপর বাবুল আক্তারের নারাজি পিটিশন বিষয়ে শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে ‘চূড়ান্ত প্রতিবেদন গ্রহণযোগ্য নয়’ উল্লেখ করে সিআইডি বা অন্য কোনো সংস্থা দিয়ে মামলাটি অধিকতর তদন্তের আবেদন করেন বাবুল আক্তারের আইনজীবী।
প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন সকালে নগরীর ও আর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে গিয়ে গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম মিতু। বর্তমানে তিনি ফেনী কারাগারে আছেন।

পূর্ববর্তী নিবন্ধ২১ চেয়ারম্যান ও ১৭০ মেম্বার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন
পরবর্তী নিবন্ধএকই ভবন এক বছরে দুই দুর্ঘটনা