বাবার কাছ থেকে টাকা নিতে যুবকের অপহরণ নাটক

আজাদী প্রতিবেদন | মঙ্গলবার , ৩১ মে, ২০২২ at ৮:৩৯ পূর্বাহ্ণ

 

 

বাবার কাছ থেকে টাকা নেয়ার কৌশল হিসেবে অপহরণের নাটক সাজায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া যুবক। পরে বাবার অভিযোগ পেয়ে নিখোঁজের একদিন পরে পুলিশ গত রোববার রাতে নগরীর বাকলিয়া থানার শাহ আমানত সেতু থেকে তাকে উদ্ধার করে।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস জাহান বলেন, অপহরণের নাটক সাজানো ছেলেটা নিয়মিত চকবাজার এলাকায় বন্ধুদের সাথে আড্ডা দিত। গত শনিবার সকালে সে তার এক বন্ধুকে নিয়ে লালচাঁদ রোডে একটি চায়ের দোকানে যায়। ওই দোকানিও তার কাছে টাকা পেত। অপহরণের নাটক সাজানোর জন্য ওই দোকানির কাছ থেকে ফোন নিয়েই সে তার বাবাকে কল করে টাকার কথা বলে। ছেলেটির বাবা বিষয়টি থানায় জানানোর পর আমাদের সন্দেহ হয়। আমিও তখন ওই তরুণের সাথে কথা বলি। তখন সন্দেহের মাত্রা আরও বেড়ে যায়। রাতে তাকে উদ্ধারের পর বয়স বিবেচনা করে এবং অপরিপক্কতার কারণে মুচলেকা নিয়ে অভিভাবকের কাছে হস্তান্তর করা হয়।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (এডিসিদক্ষিণ) নোবেল চাকমা জানিয়েছেন, অপহরণের নাটক সাজিয়ে বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ওই ছেলে গত শনিবার সকালে সে নিরুদ্দেশ হয়ে যায়। পরিকল্পনা মতো ওই যুবক এক বন্ধুকে নিয়ে নগরীর চকবাজার এলাকার একটি চায়ের দোকানে যায়। ওই বন্ধু ফোন দিয়ে তার মাকে বলে, আপনার ছেলে আমাদের কবজায়। ছেলেকে জীবিত ফিরে পেতে চাইলে দুই লাখ টাকা দিতে হবে। এরপর ওই কিশোরও তার মাকে বলে, তাকে নগরীর গুলজার মোড় থেকে একটি গাড়িতে করে চারজন লোক তুলে নিয়েছে।

পূর্ববর্তী নিবন্ধহাটহাজারীতে ডায়াগনস্টিক সেন্টারে অভিযান, নয় প্রতিষ্ঠানকে সতর্ক
পরবর্তী নিবন্ধআ. লীগের সদস্য ফরম নিলেন বাচ্চু, খোকা ও ফরিদ মাহমুদ