‘বাপের বেটি’ প্রধানমন্ত্রী

সাহেলা আবেদীন রীমা | শুক্রবার , ১৯ জানুয়ারি, ২০২৪ at ৫:৪৫ পূর্বাহ্ণ

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, ৫ বারের মত প্রধানমন্ত্রী হওয়ায়, আপনাকে অভিনন্দন ও কৃতজ্ঞতা জানাই। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্যে, আপনিও পিতার স্বপ্নদ্রষ্টার মতো যে পদক্ষেপগুলো নিয়েছেন, তা সত্যিই প্রসংশনীয়। দুঃস্থ ও অসহায় প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন থেকে শুরু করে, রাষ্ট্রের সকল নাগরিকের জীবনমান উন্নয়নে আপনি নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এমন কোনও সেক্টর নেই যেখানে উন্নয়নের ছোঁয়া পড়েনি। শিল্প কলকারখানা থেকে শুরু করে বিদ্যুৎ দিয়েছেন প্রতিটি ঘরে ঘরে। যুক্ত করেছেন স্যাটেলাইট, পারমাণবিক ও সাবমেরিনও। এছাড়াও, স্বাস্থ্যসেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দিয়েছেন। বয়স্ক, বিধবা ও মুক্তিযোদ্ধা ভাতার ব্যবস্থা করেছেন।

বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে। বিশ্বের দরবারে বাংলাদেশ উন্নয়নশীল দেশ হিসেবে আজ সর্বজন স্বীকৃত। আপনার বিচক্ষণ নেতৃত্বে বাংলার মানুষেরা পেয়েছে স্বপ্নের পদ্মা সেতু, মেট্রোরেল, ঢাকাচট্টগ্রামে ছয় লেন। এছাড়া কর্ণফুলী টানেল, ১০০টি অর্থনৈতিক জোন যেখানে প্রায় ১ কোটি মানুষের, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হয়েছে।

বাংলাদেশ আজ তথ্য প্রযুক্তি নির্ভরযা আপনার চেষ্টার পরিনত ফসল হিসাবে সকলেই ব্যবহারের সুযোগ পেয়েছে। সেক্ষেত্রে নারীরাও আজ পিছিয়ে নেই। পুরুষের সাথে সমান তালে কাজ করার সুযোগ পেয়েছে। সামাজিক দৃষ্টিকোণ থেকে নারীর প্রতি পুরুষের দৃষ্টিভঙ্গী বদলে দিয়েছেন। পারস্পারিক শ্রদ্ধা, সহমর্মিতা, সহনশীলতা, মানবিকতায় এনেছেন আমূল পরিবর্তন। নারীরা আজ, অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হচ্ছে। বর্তমানে, কৃষিতে যে বৈপ্ল্লবিক পরিবর্তন ঘটিয়েছেন যা, কয়েক যুগ আগেও কেউ কল্পনা করেনি। পরিবেশবান্ধব সমাজ গঠনেও আপনার অগ্রণী ভুমিকা, প্রশংসার দাবিদার। বিশেষ করে শিক্ষাক্ষেত্রে কারিগরি শিক্ষা ব্যবস্থা যেটা, কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করছে সর্বস্তরের জনসাধারণের জন্য। আপনার নেতৃত্বের প্রসংশা শুধু দেশের জনগণ নয়, বিশ্বের দরবারেও আপনি একজন সফল রাষ্ট্রনায়ক। আপনি দেশের জন্য বয়ে এনেছেন অনেক সম্মান ও খ্যাতি। আপনার নেতৃত্ব তরুণ প্রজন্মকে করে তুলেছে দৃঢ়প্রত্যয়ী, আত্মবিশ্বাসী, শক্তিশালী। আপনি স্বপ্নচারী, মমতাময়ী ও মহিয়সী নারী। আপনার দূরদর্শিতায় বাংলাদেশ বিশ্বের বুকে আরো মাথা উচুঁ করে দাঁড়াবে, এটা আগামীর প্রত্যাশা। আপনার প্রতি মানুষের অনাবিল, অমলিন, অকৃত্রিম ও অফুরন্ত আস্থা এবং ভালোবাসা। আপনার ব্যক্তিত্ব তথা মানবীয় গুণাবলী, সুনিপুণ কর্মদক্ষতা, কর্মকৌশল, বিচক্ষণতা এবং উদারতা আপনার মতো গুণী ও মানীজনকে অমরত্ব দান করবে ইনশাআল্লাহ। দেশবাসী, আপনার অমরতা প্রত্যাশী। আপনার শারীরিক সুস্থতা, সার্বিক মঙ্গল এবং দীর্ঘায়ু কামনা রইলো।

পূর্ববর্তী নিবন্ধবাঙালির ঐতিহ্য পিঠা হারিয়ে যাচ্ছে
পরবর্তী নিবন্ধবেজে ওঠে হদয়ের কম্পিত স্পন্দন