বান্দরবান কলেজ ছাত্রলীগের প্রতিবাদ কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড

কমিটি বিলুপ্ত করা নিয়ে দুই গ্রুপে উত্তেজনা

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ১০ জানুয়ারি, ২০২২ at ৮:০৮ পূর্বাহ্ণ

বান্দরবান কলেজ ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করা নিয়ে প্রতিবাদ কর্মসূচি পুলিশি বাধায় পণ্ড হয়েছে। এ নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনাও বিরাজ করছে।
গতকাল রোববার সন্ধ্যায় বান্দরবান সরকারি কলেজ ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন না দিয়ে সম্মেলনে নির্বাচিত কমিটি বিলুপ্তি ঘোষণা করায় বান্দরবান কালেক্টরেট স্কুলের সামনে প্রতিবাদ কর্মসূচির ডাক দেন ছাত্রলীগের নেতাকর্মীরা। বিভিন্ন স্থান থেকে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হতে থাকলে পুলিশি বাধায় কর্মসূচি পণ্ড হয়ে যায়। এ ঘটনায় ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, ২০১৯ সালে সম্মেলনের মাধ্যমে কলেজ ছাত্রলীগের আংশিক কমিটি ঘোষণা করা হয়। পূর্ণাঙ্গ কমিটি করে কয়েক দফায় জেলা ছাত্রলীগের কাছে জমা দিলেও তারা পূর্ণাঙ্গ কমিটি দেননি। পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন না দিয়ে কোনো ধরনের কারণ দর্শানোর নোটিশ বা চিঠি ছাড়াই কমিটি বাতিল করে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করে।
নাম প্রকাশে অনিশ্চুক ছাত্রলীগের সিনিয়র কয়েকজন নেতা অভিযোগ করে বলেন, জেলা ছাত্রলীগের কমিটি মেয়াদোত্তীর্ণ। আর মেয়াদোত্তীর্ণ কমিটি কিভাবে কলেজ ছাত্রলীগের নির্বাচিত কমিটিকে বিলুপ্ত ঘোষণা করে? তাও কোনো ধরণের কারণ দর্শানোর নোটিশ ছাড়া। এতে ছাত্রলীগের ত্যাগী নেতাকর্মীরা আরও কোণঠাসা হয়ে পড়বে। তিনি জানান, ছাত্রলীগকে চাঙা করতে জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত করে সম্মেলন দেয়ার দাবি ত্যাগী নেতাকর্মীদের।
জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল বলেন, কলেজ ছাত্রলীগের কর্মকাণ্ড সন্তোষজনক না হওয়ায় পুরনো কমিটি বিলুপ্ত করে টিপু দাসকে আহ্বায়ক ও আরমানকে সদস্য সচিব করে ২১ সদস্য বিশিষ্ট নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়েছে। পুরনো কমিটি দুই বছরে একটা অনুষ্ঠান করতে পারেনি, তাই তাদের পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেয়া হয়নি। সংগঠনকে শক্তিশালী করতে ছাত্রলীগের সব কমিটি বিলুপ্ত করে নতুন কমিটি করা হচ্ছে। খুব শীঘ্রই জেলা ছাত্রলীগেরও সম্মেলন দেয়া হবে।

পূর্ববর্তী নিবন্ধকরোনার থাবা মাতারবাড়ি কয়লা বিদ্যুৎ প্রকল্পে
পরবর্তী নিবন্ধএলাকা চষে বেড়াচ্ছেন মহিলা কাউন্সিলর প্রার্থীরাও