বান্দরবানে ৯ শিবির কর্মী আ ট ক

বান্দরবান প্রতিনিধি

| শনিবার , ২৮ অক্টোবর, ২০২৩ at ১০:০৫ অপরাহ্ণ

বান্দরবানে সরকার বিরোধী লিফলেট বিতরণের দায়ে ৯ শিবির কর্মীকে আটক করেছে পুলিশ।

শনিবার (২৮ অক্টোবর) দুপুরে শহরের আর্মি পাড়া এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা সবাই বিভিন্ন স্কুল-কলেজ ও মাদ্রাসার ছাত্র বলে জানা যায়।

পুলিশ জানায়, বেশ কিছু দিন শহরের বিভিন্ন এলাকায় সরকার বিরোধী পোস্টার লাগানো, চাঁদা আদায় ও লিফলেট বিতরণ করে আসছিল শিবিরের কর্মীরা।

এমন সংবাদের ভিত্তিতে শনিবার দুপুরে আর্মি পাড়া এলাকায় অভিযান চালায় বান্দরবান সদর থানার পুলিশ। এ সময় দুটি বিল্ডিংয়ে অভিযান চালিয়ে শিবিরের ৯ কর্মীকে আটক করে পুলিশ।

পরে তাদের কাছ থেকে বিভিন্ন চাঁদা আদায়ের রশিদ, বিভিন্ন বই ও সরকার বিরোধী লিফলেট পাওয়া যায়।

আটকৃতরা জেলার বিভিন্ন উপজেলা ও বাইরের জেলার শিক্ষার্থী। তারা শহরের আর্মি পাড়া এলাকায় ভাড়া বাসায় থেকে পড়াশোনা করত।

আটককৃতরা হলেন- বান্দরবান সরকারি কলেজ ছাত্রশিবির কর্মী মুক্তার হোসেন (২১), জাকের উল্যাহ (২৫), কক্সবাজার জেলার রামুর কচ্ছপিয়া ইউনিয়ন ছাত্র শিবির কর্মী কলিম উল্লাহ (২৪), ছাত্র শিবির সমর্থক মোঃ ফরহাদ (১৭), আব্দুল্লাহ আল নাঈম (১৮), আমজাদ মাহাবুব রিফাত (১৮), ইমরান হাসান আসিফ (১৮), কলিম উল্লাহ (২২) ও মোঃ হাসান সোহেল (২৩)। তারা সবাই বান্দরবান, কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করে বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল জলিল বলেন, শহরের আর্মি পাড়া থেকে শিবিরের ৯ কর্মীকে আটক করা হয়েছে। তারা সরকার বিরোধী লিফলেট বিতরণ করছিল এবং তাদের কাছে চাঁদা আদায়ের রশিদ ও বিভিন্ন বই পাওয়া গেছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় পুকুরের পানিতে ভাসছিল তরুণের মরদেহ
পরবর্তী নিবন্ধঅ*স্ত্র নিয়ে বাংলাদেশ সীমান্তে মিয়ানমারের ৩ সীমান্তরক্ষী, পরে ফেরত