বান্দরবানে ৬ আসামির যাবজ্জীবন ও অর্থদণ্ড

অপহরণের পর হত্যা

বান্দরবান প্রতিনিধি | শুক্রবার , ২০ নভেম্বর, ২০২০ at ৭:২৩ পূর্বাহ্ণ

বান্দরবানের রাজবিলায় অপহরণের পর হত্যা মামলায় ৬ আসামিকে যাবজ্জীবন এবং দুই লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। গতকাল বৃহস্পতিবার বান্দরবান অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হানিফের আদালত এই রায় দেন।
আইনজীবীরা জানান, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের চাইপাড়া ৫ম পৃষ্ঠার ৬ষ্ঠ কলাম
থেকে ২০১১ সালের ৬ এপ্রিল ক্যথই মারমা’কে অপহরণ করে নিয়ে দুর্বৃত্তরা। পরেরদিন পাশ্ববর্তী স্থান থেকে অপহৃতের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহতের স্ত্রী হ্লামেনু মারমা বাদী হয়ে সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। উক্ত ঘটনায় দীর্ঘ শুনানি শেষে ১৫ জন সাক্ষী এবং চার আসামির স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে গ্রেপ্তারকৃত পাঁচজনসহ ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেককে দুই লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ আবু হানিফের আদালত। গ্রেপ্তারকৃত আসামিরা হলেন-উবাচিং মারমা, সাচিং প্রু মারমা, মংহ্লাচিং মারমা, রেজাউল করীম, উমংপ্রু মারমা। পলাতক আসামির নাম পুলুশে মারমা। অর্থদণ্ডের অর্থ হতে অর্ধেক রাষ্ট্রীয় কোষাগারে এবং অবশিষ্ট ভিকটিমের স্ত্রীকে ক্ষতিপূরণ হিসাবে প্রদানের আদেশও দেন আদালত।
আইনজীবী মো: ইকবাল করিম জানান, স্থানীয় বাসিন্দা নূরুল কবীরকে অপহরণ করাকে কেন্দ্র করে মধ্যস্থতাকারী হিসাবে মামলার ভিকটিম ক্যথুই চিং মারমাকে অপহরণ করে হত্যা করা হয় ২০১১ সালের এপ্রিল মাসে। এ ঘটনায় স্ত্রীর দায়ের করা মামলায় আদালত ৬ আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং প্রত্যেক আসামিকে ২ লাখ টাকা করে অর্থদণ্ডের আদেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধচন্দনাইশে ট্রাকের ধাক্কায় স্কুল শিক্ষিকা নিহত
পরবর্তী নিবন্ধলাক্ষাও হারিয়ে যাবে?