বান্দরবানে সাড়ে তিন কোটি টাকার ইয়াবা সহ ৬ মাদক ব্যবসায়ী আটক

বান্দরবান প্রতিনিধি | বৃহস্পতিবার , ৫ নভেম্বর, ২০২০ at ৫:৫৮ অপরাহ্ণ

বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে ঘুমধুম-মিয়ানমার সীমান্ত থেকে ২ লাখ পিস নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট সহ ৬ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) এ ঘটনা ঘটে।
বিজিবি ও স্থানীয়রা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজুআমতলী সীমান্ত পথে সিন্ডিকেট মাদক ব্যবসায়ী চোরাকারবারি চক্র মিয়ানমার থেকে বিপুল সংখ্যক নিষিদ্ধ মাদক ইয়াবা পাচারের তথ্যের ভিত্তিতে অভিযান চালায় বাংলাদেশ সীমান্তরক্ষী বাহিনী বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের সদস্যরা।
তথ্য অনুযায়ী রেজুআমতলী বিওপির বিজিবি সদস্যরা ফাঁদ পেতে সীমান্ত পথে ইয়াবা পাচারের সময় ৬ জন ইয়াবা ব্যবসায়ীকে নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেট সহ আটক করে। এ সময় তাদের কাছ থেকে শরীরের বিভিন্ন অংশে লুঙ্গি ও গামছা মোড়ানো অবস্থায় প্যাকেটে ২ লাখ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
আটকৃতরা হলো উখিয়া উপজেলার থাইংখালী গ্রামের মীর আহমেদর ছেলে মো. জয়নাল আবেদীন (২৫), কুতুপালং লম্বাশিয়া ক্যাম্পের রোহিঙ্গা মো. রহমত উল্লাহ (২৫), মাহমুদুল হাসান (২১), মো. সেলিম (২২), মো. আমিন (২২) এবং মো. জিয়াবুল হক (২৬)।
আটক করা ইয়াবার বাজার মূল্য আনুমানিক সাড়ে তিন কোটি টাকা।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি ৩৪ ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, আটক ইয়াবা ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য আইনে মামলা করা হবে। সীমান্ত সুরক্ষায় এবং মাদক চোরাচালান বন্ধে বিজিবি সীমান্ত এলাকায় দায়িত্ব পালন করছে। মাদকের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর ‘জিরো টলারেন্স’ নীতির সাথে একাত্মতা জানিয়ে মাদকের বিরুদ্ধে এই ধরনের অভিযান অব্যাহত রেখেছে বিজিবি।

পূর্ববর্তী নিবন্ধসহকারী পুলিশ সুপারের ভ্রাম্যমাণ ট্রাফিক স্কুল
পরবর্তী নিবন্ধমরিশাসে বাস উল্টে চার বাংলাদেশী কর্মী নিহত