বান্দরবানে পুলিশকে মারধর, ১০ অটোরিকশাচালক গ্রেফতার

অটোরিকশায় অতিরিক্ত যাত্রী নেয়ার প্রতিবাদের জের

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ২৩ নভেম্বর, ২০২০ at ৬:১৩ অপরাহ্ণ

বান্দরবানে ব্যাটারিচালিত অটোরিকশায় অতিরিক্ত যাত্রী নেয়ার প্রতিবাদ করায় এক পুলিশ সদস্যকে মারধর করেছে শ্রমিকেরা। এ ঘটনায় পুলিশ ১০ জন অটোরিকশাচালককে গ্রেফতার করেছে। আজ সোমবার (২৩ নভেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান শহরের ট্রাফিক মোড় থেকে বালাঘাটা যাবার পথে ব্যাটারিচালিত একটি অটোরিকশায় (টমটম) ৫ জন যাত্রী ছিল। পাশাপাশি অনেক মালামালও ছিল গাড়িটিতে। তারপরও চালক আরও একজন অতিরিক্ত যাত্রী নিতে চাইলে প্রতিবাদ করেন গাড়িতে অবস্থানরত যাত্রী পুলিশ সদস্য রনি শর্মা। প্রতিবাদ করায় পুলিশ সদস্যের সঙ্গে বাকবিতণ্ডায় জড়িয়ে পড়ে চালক সহ অন্য শ্রমিকরা। বাকবিতণ্ডার এক পর্যায়ে অটোরিকশাচালক সোহেল এবং লাইনম্যান সহ কয়েকজন রনি শর্মাকে মারধর করেন।
এ ঘটনায় পুলিশ সদস্যটি সদর থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে এসে ১০ অটোরিকশাচালককে গ্রেফতার করেছে। তবে ঘটনার মূল হোতা চালক সোহেল পলাতক রয়েছে।
অটোরিকশা মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আরিফ সাংবাদিকদের বলেন, “পুলিশ সদস্য এক যাত্রীর সঙ্গে অটোরিকশাচালকদের বাকবিতণ্ডার খবর পেয়েছি। পরে কয়েকজন শ্রমিক পুলিশ সদস্যটিকে মারধর করেছে বলেও জেনেছি। বিষয়টি পুলিশ সদস্যটি থানায় জানালে ১০ জন শ্রমিককে গ্রেফতার করে পুলিশ।”
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, “অতিরিক্ত যাত্রী নেয়ায় আপত্তি করায় এক পুলিশ সদস্যকে মারধরের ঘটনায় ১০ জন অটোরিকশাচালককে গ্রেফতার করা হয়েছে। তাদের থানা হেফাজতে জিজ্ঞাসাবাদ করে আরও কারা জড়িত আছে বিষয়টি খতিয়ে দেয়া হচ্ছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।”
প্রসঙ্গত, বান্দরবান পৌর শহরের নয়টি ওয়ার্ডে অযান্ত্রিক যানবাহনের লাইসেন্সে ব্যাটারিচালিত অটোরিকশাগুলো (টমটম) চলাচল করছে। প্রশিক্ষণবিহীন চালকদের বেপরোয়া গতিতে চলাচল, অতিরিক্ত যাত্রী বহন, অতিরিক্ত ভাড়া আদায় এবং উচ্চ ক্ষমতাসম্পন্ন হেডলাইট ব্যবহার করে সড়কে চলাচলকারী অন্য যানবাহনগুলোর জন্য বিপজ্জনক হয়ে পড়েছে বলে অভিযোগ স্থানীয়দের।

পূর্ববর্তী নিবন্ধসুপার বোর্ডের সুপার ব্র্যান্ড এওয়ার্ড ২০২০ অর্জন
পরবর্তী নিবন্ধলোহাগাড়ায় দুর্বৃত্তের গুলিতে বন্যহাতির মৃত্যু