বান্দরবানে কেএনএফের ৩ সদস্য জেলে

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ২৩ জুন, ২০২৪ at ১০:২৬ পূর্বাহ্ণ

বান্দরবানের রুমায় যৌথবাহিনীর অভিযানে গ্রেপ্তার পাহাড়ের সশস্ত্র সংগঠন কুকিচিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) ৩ সদস্যকে জেলে পাঠানো হয়েছে। গতকাল শনিবার দুপুরে বান্দরবানের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট সৈয়দা সুরাইয়া আক্তারের আদালতে আসামিদের পুলিশ হাজির করে। আদালত অভিযোগের শুনানি শুনে আসামিদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। আসামিরা হলেনগডগলরী বম (৩১), সাং খুম বম (৩৮) এবং জেফানিয়া বম (১৯)। এরা রুমা উপজেলার পাইন্দু ইউনিয়নের হ্যাপীহিল পাড়ার বাসিন্দা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবান চিফ জুড়িশিয়াল আদালতের উপপুলিশ পরিদর্শক প্রিয়াল পালিত জানান, রুমায় ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অস্ত্র লুটের ঘটনায় দায়ের করা মামলায় ৩ আসামিকে আদালতে হাজির করা হয়। পরে বিচারকের নির্দেশে তাদের কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত, গত ২ এপ্রিল রাতে সোনালী ব্যাংক রুমায় শাখায় হামলা, পুলিশআনসারের অস্ত্র লুট এবং ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক এবং কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এই ঘটনায় রুমা থানায় ১৪টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি সহ মোট ২২টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় যৌথবাহিনীর অভিযানে কেএনএফের সঙ্গে জড়িত থাকার অভিযোগে ১০৮ জনকে গ্রেপ্তার করে আদালতে নির্দেশে কারাগারে পাঠানোর হয়েছে।

পূর্ববর্তী নিবন্ধসাংবাদিকতা নিয়ে পুলিশ সার্ভিস এসোসিয়েশনের প্রতিক্রিয়ায় উদ্বেগ সাংবাদিক সংগঠনের
পরবর্তী নিবন্ধপবিত্র কাবার চাবি সংরক্ষক ড. শায়েখ সালেহ মারা গেছেন