বান্দরবানে আগ্নেয়াস্ত্র-গুলি উদ্ধার

বান্দরবান প্রতিনিধি | রবিবার , ২৯ নভেম্বর, ২০২০ at ১০:১৬ অপরাহ্ণ

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর অভিযানে বান্দরবানের রুমায় বিপুল পরিমাণ আগ্নেয়াস্ত্র, গুলি ও সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে। আজ রবিবার (২৯ নভেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে।
বিজিবি ও স্থানীয়রা জানায়, জেলার রুমা উপজেলার গ‍্যালেঙ্গা ইউনিয়নের দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় পাহাড়ের অরণ্যে সন্ত্রাসী আস্তানায় অভিযান চালায় বিজিবি। এসময় আইনশৃঙ্খলা বাহিনীর অবস্থান টের পেয়ে পালিয়ে যায় অস্ত্রধারী সন্ত্রাসীরা।
আস্তানা থেকে বিজিবি সদস্যরা মাটি খুঁড়ে ১০টি দেশীয় তৈরি এলজি, ১৭০ রাউন্ড বিভিন্ন অস্ত্রের গুলি, মিয়ানমারের বিচ্ছিন্নতাবাদী গ্রুপ আরাকান লিবারেশন পার্টি (এএলপি) ব্যবহৃত ২ সেট পোশাক (ইউনিফর্ম), এসএমজি আগ্নেয়াস্ত্রের ১টি ম‍্যাগজিন সহ সন্ত্রাসীদের ব্যবহৃত বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়েছে।
ঘটনার সত্যতা নিশ্চিত করে বিজিবি বলিপাড়া ৩৮ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ সানভীর হাসান মজুমদার জানান, রুমার দুর্গম জৈয়তুন পাড়া এলাকায় পাহাড়ে সন্ত্রাসীদের একটি গ্রুপ কিছুদিন ধরে অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে মিয়ানমারের আরাকান লিবারেশন পার্টির(এএলপি) সশস্ত্র সদস্যদের আস্তানায় বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে বিপুল আগ্নেয়াস্ত্র-গুলি, পোশাক উদ্ধার করেছে। তবে কাউকে আটক করা যায়নি। সার্বভৌমত্ব রক্ষায় বিজিবির সন্ত্রাসবিরোধী অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় পেট্রোল ঢেলে বসতঘরে আগুন দেয়ার অভিযোগ
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় যুবকের রহস্যজনক মৃত্যু