বান্দরবানে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে ব্যবসায়ী নিহত

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ১০ অক্টোবর, ২০২০ at ৭:৩৮ অপরাহ্ণ

বান্দরবানের জামছড়িতে এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ শনিবার (১০ অক্টোবর) সন্ধ্যা সাড়ে ছয়টায় এ ঘটনা ঘটে।
পুলিশ ও স্থানীয়রা জানায়, বান্দরবান সদর উপজেলার রাজবিলা ইউনিয়নের জামছড়ি বাজারে অস্ত্রধারী সন্ত্রাসীরা এক ব্যবসায়ীকে গুলি করে হত্যা করেছে। নিহতের নাম বাচোমং মারমা (৩৮)।
তিনি দীর্ঘদিন ধরে জামছড়ি বাজারের একটি ওষুধের ফার্মেসির দোকান করে আসছেন।
খবর পেয়ে সেনাবাহিনী, পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে গেছেন।
নাম প্রকাশে অনিচ্ছুক নিহতের এক আত্মীয় জানান, পাহাড়ে আধিপত্য বিস্তারের দ্বন্দ্বে এই হত্যাকাণ্ড। নিহত ব্যক্তি দীর্ঘদিন পাহাড়ের আঞ্চলিক রাজনৈতিক দল জনসংহতি সমিতি(জেএসএস)-এর সক্রিয় কর্মী ছিলেন। পরবর্তীতে বিএনপির রাজনীতির সঙ্গে জড়িয়ে পড়েন।
ঘটনার সত্যতা নিশ্চিত করে সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার বলেন, “সন্ত্রাসীদের গুলিতে একজনের মৃত্যু খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশ রওনা হয়েছেন। তবে হত্যাকাণ্ডের কারণ এখনো নিশ্চিত হওয়া যায়নি।”
স্থানীয়দের দাবি, আধিপত্য বিস্তারের জের ধরে পাহাড়ের অস্ত্রধারী সংগঠনগুলো হত্যাকাণ্ডে মেতেছে। পাল্টাপাল্টি হত্যাকাণ্ডের অংশ হিসাবে পুরনোদের সোর্স হিসাবে শনাক্ত করে একে অপরের অবস্থান দুর্বল করতে হত্যা করা হচ্ছে সাধারণ মানুষদেরও। প্রাণ বাঁচাতে পাহাড়ের গ্রামাঞ্চলের নেতৃত্ব শ্রেণীর মানুষগুলো শহরে আশ্রয় নিয়েছে। গ্রাম ছেড়ে পালাতে না পেরে মরছে নিরীহরা।

পূর্ববর্তী নিবন্ধধর্ষকদের দৃষ্টান্তমূলক শাস্তি দিতে সরকার বদ্ধপরিকর : তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধহাটহাজারীর দুই ইউনিয়নে সদস্যপদে উপ-নির্বাচন সম্পন্ন