বান্দরবানের ঘুমধুম সীমান্তে ১ লাখ ইয়াবাসহ যুবক আটক

বান্দরবান প্রতিনিধি | সোমবার , ১২ অক্টোবর, ২০২০ at ৩:২৭ অপরাহ্ণ

বান্দরবানের মিয়ানমার সীমান্তে পাচারকালে এক লাখ নিষিদ্ধ ইয়াবা ট্যাবলেটসহ এক যুবককে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ সোমবার (১২ অক্টোবর) ভোররাতে এ ঘটনা ঘটে।
বিজিবি ও স্থানীয়রা জানায়, জেলার নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের রেজু আমতলী সীমান্তের সীমান্ত পিলার ৪১ ও ৪২ এর ওপারে মিয়ানমারের ওয়ালিদং এলাকা। প্রায় সময় এই সীমান্ত দিয়ে উপজাতি, রোহিঙ্গা ও স্থানীয় মাদককারবারিরা সুকৌশলে ইয়াবা নিয়ে আসে।
আজ সোমবার ভোররাতে রেজু আমতলী সীমান্ত পার হয়ে বিপুল পরিমাণ ইয়াবা ভালুকিয়া হয়ে পাচার হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালায় ৩৪ বিজিবি নিয়ন্ত্রিত রেজু বিজিবি ক্যাম্পের সদস্যরা।
এ সময় কোটবাজারগামী একটি সিএনজিচালিত অটোরিকশা তল্লাশি করে ব্যাগ থেকে ১ লাখ ইয়াবা উদ্ধার করা হয়।
এই ইয়াবা কারবারের ঘটনায় আটক করা হয়েছে মো. জামাল হোসেন (২১) নামে এক ব্যক্তিকে। তিনি উখিয়া চাকবৈঠা এলাকার মৃত আবুল শামার ছেলে।
এ প্রসঙ্গে কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ বলেন, “প্রধানমন্ত্রীর মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণার প্রেক্ষিতে বিজিবি তাদের নিজ কর্তব্যে অটুট রয়েছে। এরই ধারাবাহিকতায় ৩৪ বিজিবির রেজু বিওপি সদস্যরা ১ লাখ ইয়াবা উদ্ধার করেছে।” মাদকবিরোধী অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে ইউপিডিএফের বিরুদ্ধে তিন ব্যক্তিকে অপহরণের অভিযোগ
পরবর্তী নিবন্ধদুই অস্ত্র মামলায় পাপিয়া দম্পতিকে জেলে থাকতে হবে ২০ বছর