বাড়তি দামে ডিম বিক্রি, পাহাড়তলীর “জান্নাত পোলট্রিকে” লাখ টাকা জরিমানা

| বুধবার , ৯ অক্টোবর, ২০২৪ at ৫:৫০ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীতে বাড়তি দামে ডিম বিক্রি, ক্রয় ও বিক্রয় ভাউচার সংরক্ষণ না করা অভিযোগে “জান্নাত পোল্ট্রি” নামে পাহাড়তলীর একটি ডিমের আড়তে ১ লাখ টাকা জরিমানা করেছে ভোক্তাধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ বুধবার (৯ আক্টোবর) নগরীর ‘পাহাড়তলী ডি.টি. রোড’ এলাকায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় ও জেলা কার্যালয়।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তাধিকার চট্টগ্রাম বিভাগের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। সাথে ছিলেন সহকারী পরিচালক নাসরিন আক্তার, রানা দেব নাথ ও মো: আনিছুর রহমান।

নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয়, ক্রয় ও বিক্রয় ভাউচার যথাযথভাবে সংরক্ষণ না করা এবং মূল্য তালিকায় প্রদর্শিত মূল্যের অধিক মূল্যে ডিম বিক্রয় করায় ‘জান্নাত পোল্ট্রি ‘ নামক ডিমের আড়তকে ১ লাখ টাকা, পণ্যের মোড়কবিধি লংঘন, নির্ধারিত মূল্যের অধিক মূল্যে ওষুধ বিক্রি এবং মেয়াদোত্তীর্ণ ওষুধ বিক্রি করার অভিযোগে “মিনহাজ মেডিসিন ট্রেডার্স” কে ২০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় “মডার্ণ পোল্ট্রি এন্ড ফিড সেন্টার”কে ২ হাজার টাকাসহ তিন প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ২২ হাজার জরিমানা করে ভোক্তাধিকার।

ভোক্তাধিকার চট্টগ্রাম বিভাগের উপ পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ জানান, নির্ধারিত মূল্যে চেয়ে অধিক দামে ডিম ও ওষুধ বিক্রি, মেয়াদোত্তীর্ণ ওষুধ সংরক্ষণ, ক্রয় বিক্রি ভাউচার সংরক্ষণ না করার অপরাধে তিন প্রতিষ্ঠানকে মোট ১ লাখ ২২ হাজার টাকা জরিমানা আদায়ের পাশাপাশি ভবিষ্যতে যেন এমন অপরাধ সংগঠিত না হয় সে বিষয়ে ব্যবসায়ীদের সতর্ক করা হয়। জনস্বার্থে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের এ তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে।

পূর্ববর্তী নিবন্ধমামার বাড়িতে যেতে না দেয়ায় বোয়ালখালীর যুবকের আত্মহত্যা
পরবর্তী নিবন্ধচন্দনাইশে দুই বাসের মুখোমুখি সংঘর্ষ, অল্পের জন্য রক্ষা অর্ধশতাধিক যাত্রীর প্রাণ