বাজারে বিদ্যুৎস্পৃষ্টে মারা গেল দুটি গরু

সীতাকুণ্ড প্রতিনিধি | শনিবার , ১৫ জুন, ২০২৪ at ৫:৫৭ পূর্বাহ্ণ

সীতাকুণ্ডে বিদ্যুৎস্পৃষ্টে গরুর বাজারে কোরবানি উপলক্ষে বিক্রি করতে আনা দুটি গরুর মৃত্যু হয়েছে। এ ঘটনায় এক শিশুসহ গরু মালিক গুরুতর আহত হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে পাঁচটায় উপজেলার মাদানবিবিরহাট শাহজাহানিয়া উচ্চ বিদ্যালয় মাঠের অস্থায়ী গরুর হাটে এ দুর্ঘটনা ঘটে।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, কোরবানির জন্য প্রস্তুত করা দুটি গরু নিয়ে শুক্রবার দুপুরের পর অস্থায়ী গরু বাজারে আসেন ভাটিয়ারী কলেজ পাড়া এলাকার খামারি রাসেল। কিন্তু সন্ধ্যা নামার আগেই বাজারের ইজারাদার বিদ্যুৎ সংযোগ চালু করে দেন। এতে মুহূর্তেই বাজারের খুটির সাথে বাঁধা বিক্রির উদ্দেশ্যে আনা দুটি গরু বিদ্যুৎপৃষ্ট হয়। আর বিদ্যুৎপৃষ্ট হওয়া গুরু দুটিকে বাঁচাতে গিয়ে খামারি রাসেলসহ তার সাথে থাকা একটি শিশু বিদ্যুৎপৃষ্ট হয়। এ সময় উপস্থিত লোকজন শুকনো লাঠি দিয়ে ধাক্কা দিয়ে রাসেল ও শিশুটিকে সরিয়ে দিলে তার দূরে ছিটকে পড়ে। পরে তাদের উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়। কিন্তু বিদ্যুৎপৃষ্ট হয়ে ঘটনাস্থলে মারা যায় বিক্রি করতে আনা গরু দুটি।

বিদ্যুৎপৃষ্টে আহত খামারি রাসেল কান্নাজড়িত কন্ঠে জানান, তার গরুগুলো যে খুঁটির সাথে বেঁধেছিলেন বিদ্যুতের লাইন সে খুঁটির সাথে জড়িয়ে ছিল। ইজারাদারের গাফিলতি ও বিদ্যুৎ লাইনের তারে সমস্যা থাকার কারণে বিদ্যুৎপৃষ্ট হয়ে তিনিসহ এক শিশু আহত হয়েছেন। মারা গেছে তার বিক্রি করতে আনা দুটি গরু। যার আনুমানিক মূল্য আড়াই লক্ষ টাকারও অধিক। অস্থায়ী বাজারের ইজারাদারের মনগড়া গাফিলতের কারণে আমার স্বপ্ন মুহূর্তেই ধুলিস্যাৎ হয়ে গেল। গরু দুটি মারা যাওয়ায় তার যে ক্ষতি হয়েছে সে ক্ষতি কিভাবে পূরণ হবে তা বলতেই অঝোরে কেঁদে দেন রাসেল।

এ বিষয়ে অস্থায়ী গরু বাজারের ইজারাদার মো. আলাউদ্দিন জানান, বিদ্যুৎস্পৃষ্টে দুটি গরু মারা যাওয়ার ঘটনাটি একেবারেই অনাকাক্সিক্ষত। যা তাদের মাঝেও বিষাদের সৃষ্টি করেছে। তারা ক্ষতিগ্রস্ত গরু মালিকের সাথে কথা বলবেন এবং সাধ্যমত সহায়তা করে পাশে থাকার চেষ্টা করবেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কে এম রফিকুল ইসলাম জানান, তিনি বিষয়টি জানার পর স্থানীয় ইউপি চেয়ারম্যানকে ফোন করেছেন। বাজার ইজারাদার ও ক্ষতিগ্রস্ত গরু মালিককে ডেকে বিষয়টি সমাধানের নির্দেশ দিয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধহারবাং ছড়া সেচ প্রকল্প লণ্ডভণ্ড
পরবর্তী নিবন্ধসেই চিকিৎসক যোগ না দেয়ায় নতুন করে দুজনকে পদায়ন