বাকলিয়ায় পিডিবির নতুন সাবস্টেশনে অগ্নিকাণ্ড

দুই ঘণ্টা বিদ্যুৎ ছিল না অনেক এলাকায়

আজাদী প্রতিবেদন | বুধবার , ২৯ জুন, ২০২২ at ৫:২৫ পূর্বাহ্ণ

পিডিবির নগরীর বাকলিয়ার একটি সাব স্টেশনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় নগরীর বাকলিয়া ও আশপাশের এলাকায় দুই ঘণ্টা বিদ্যুৎ ছিল না। গতকাল মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে নতুন একটি সাবস্টেশনের টেস্টিং চলাকালে এ অগ্নিকাণ্ড ঘটে।

জানা যায়, বিদ্যুৎ সরবরাহের জন্য বাকলিয়া বিদ্যুৎ অফিসে নতুন সাবস্টেশনটি স্থাপন করা হয়। পরীক্ষামূলকভাবে আজ সেটি চালু করলে আগুন লাগার ঘটনা ঘটে। এতে যন্ত্রগুলো নষ্ট হয়ে গেছে। তবে ক্ষয়ক্ষতি এখনো নিরুপণ করা সম্ভব হয়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের লামার বাজার ও চন্দনপুরা স্টেশনের চারটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। স্থানীয়রা জানান, বাকলিয়া বিদ্যুৎ অফিসের সাবস্টেশনে প্রথমে ধোঁয়া দেখা যায়। পরে মুহূর্তেই বিকট শব্দ হয় এবং আগুন ছড়িয়ে পড়ে। চন্দনপুরা ফায়ার সার্ভিসের চারটি গাড়ি ঘটনাস্থলে গেলেও অফিসের কর্মচারী ও স্থানীয়রা আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ব্যাপারে বাকলিয়া বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. রিয়াজুল হক আজাদীকে জানান, আমরা নতুন একটি সাব স্টেশন বসিয়েছিলাম। সেটি চালু করার সময় হঠাৎ আগুন লেগে যায়। এটি আপাতত বন্ধ আছে। আমাদের আগের পুরনো সাবস্টেশনের মাধ্যমে ধাপে ধাপে সব এলাকায় বিদ্যুৎ সরবরাহ দেয়া হয়েছে। এখন কোথাও বিদ্যুৎ সমস্যা নেই।

চন্দনপুরা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার শহিদুল ইসলাম বলেন, বিকাল সাড়ে ৫টার দিকে বাকলিয়া বিদ্যুৎ অফিসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে। আমাদের স্টেশনের ৪টি গাড়ি ঘটনাস্থলে পৌঁছালেও তার আগেই আগুন নিয়ন্ত্রণে আসে। এদিকে গত রাত পৌনে ৯টায় খতিবের হাট একটি বৈদ্যুতিক খুঁটিতে আগুন লাগে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। তবে তার আগেই আগুন নিভে যায় বলে জানান আগ্রাবাদ ফায়ার স্টেশনের কন্ট্রোল রুমের অপারেটর।

পূর্ববর্তী নিবন্ধওয়াসার স্যুয়ারেজ প্রকল্পের বিরুদ্ধে মামলা খারিজ
পরবর্তী নিবন্ধসকালের শাটলে ছাত্রীকে ধর্ষণচেষ্টা বহিরাগত আটক