বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষকের পদত্যাগ

শিক্ষার্থী ও অভিভাবকদের বিক্ষোভ

আজাদী প্রতিবেদন | বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ১০:৩৫ পূর্বাহ্ণ

শিক্ষার্থী ও অভিভাবকের বিক্ষোভের মুখে গতকাল নগরের বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষক পদত্যাগ করেছেন। এরা হচ্ছেন প্রধান শিক্ষক মো. মাইনুদ্দিন ও সহকারী প্রধান শিক্ষক নাজনিন হক। বৈষম্য বিরোধী ছাত্র আন্দেলনে অংশ নেয়ায় স্কুলের কয়েকজন শিক্ষার্থীকে গত সোমবার ‘রেড টিসি’ দিয়ে বের করে দেয়ার হুমকি দেন প্রধান শিক্ষক, এমন অভিযোগ করেন শিক্ষার্থীরা।

স্কুলের শিক্ষিকা নাসরিন সাংবাদিকদের বলেন, প্রধান শিক্ষক এবং স্কুল পরিচালনা কমিটির সভাপতি গত ১ আগস্ট শিক্ষার্থী ও আমাদের নিষেধ করেন যাতে কোনো ধরনের আন্দোলনে অংশ না নিই। তারপরও আমরা এবং আমাদের সঙ্গে শিক্ষার্থীরাও আন্দোলনে যায়। ৫ আগস্ট সরকার পতন হলে পালিয়ে যায় সভাপতি। গত সোমবার প্রধান শিক্ষক এসে শিক্ষার্থীদের বলছেন, তোমরা কেন আন্দোলনে গেছ? তোমাদের রেড টিসি দিয়ে বের করে দেওয়া হবে। এ কারণে সোমবার শিক্ষার্থী এবং অভিভাবকদের বিদ্যালয়ে ডাকা হয়।

নাসরিন জানান, গতকাল মঙ্গলবার শিক্ষার্থী ও তাদের অভিভাবক এবং বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা আসেন। এলাকাবাসীসহ সবাই দুই শিক্ষকের পদত্যাগের দাবিতে বিক্ষোভ শুরু করেন।

অবশ্য অভিযোগ অস্বীকার করে বাকলিয়া আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মাইন জানান, তাকে মিথ্যা অভিযোগ দিয়ে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে। তিনি সাংবাদিকদের বলেন, স্কুলে শিক্ষার্থীদের উপস্থিতি কম দেখে শিক্ষার্থী ও অভিভাবকদের ডেকেছি। এখানে আন্দোলন কিংবা রেড টিসির কোন কথাই হয়নি। উদ্দেশ্যমূলকভাকে মিথ্যা অপবাদ দিয়ে আমাকে পদত্যাগ করতে বাধ্য করা হয়েছে।

এদিকে দুই শিক্ষকের পত্যাগের পর বিদ্যালয়ের সভাপতির পদত্যাগের দাবিতেও বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। এ সময় শিক্ষার্থীর হাতে প্রধান শিক্ষকের বিভিন্ন দুর্নীতি ও অনিয়মের লেখা সম্বলিত প্ল্যাকার্ড দেখা যায়।

পূর্ববর্তী নিবন্ধনোয়াপাড়ায় সমাবেশ শেষে যাওয়ার পথে বিএনপির ওপর হামলা, আহত ১২
পরবর্তী নিবন্ধভারত শেখ হাসিনাকে আশ্রয় দিয়ে গণতন্ত্রের প্রতিজ্ঞা ভঙ্গ করেছে : ফখরুল