বাকলিয়ায় বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

আজাদী প্রতিবেদন | বুধবার , ৮ নভেম্বর, ২০২৩ at ৬:৩৪ পূর্বাহ্ণ

বকেয়া বেতন পরিশোধের দাবিতে নগরের বাকলিয়া এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে একটি তৈরি পোশাক কারখানার প্রায় পাঁচ শতাধিক শ্রমিক। গতকাল দুপুর ১২টার দিকে কর্ণফুলী শাহ আমানত সেতু এলাকায় বিক্ষোভ শুরু করেন তারা। অবরোধ শুরুর কিছুক্ষণ পর পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়। এরপর তারা কারখানার সামনে অবস্থান নিয়ে সন্ধ্যা পর্যন্ত বিক্ষোভ করে।

বিক্ষোভকারী শ্রমিকরা ‘ডায়নামিক ফাইভ নিট ওয়ার লিমিটেড’ নামে কারখানার শ্রমিক। তাদের দাবি, তিন মাসের বেতন বকেয়া আছে। গতকাল বেতন পরিশোধের আশ্বাস দিয়েছিল মালিকপক্ষ। কিন্তু সকালে কারখানায় উপস্থিত হলেও বকেয়া বেতন পাননি। পরে তারা বাকলিয়া সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আফতাব হোসেন সাংবাদিকদের বলেন, শ্রমিকরা মালিকপক্ষের আশ্বাসে সকালে কারখানায় উপস্থিত হলেও বকেয়া বেতন পাননি। পরে তারা সড়ক অবরোধ করে বেতন দাবি করেন। কিন্তু আমাদের অনুরোধে শ্রমিকরা সড়ক অবরোধ প্রত্যাহার করে কারখানার গেটে অবস্থান নেন। কারখানার কয়েকজন শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে কয়েক দফা মিটিং হয়েছে। কিন্তু তারা কখন বকেয়া বেতন পরিশোধ করতে পারবে তার নিশ্চয়তা দিতে পারছেন না। তাই আমরাও শ্রমিকদের কোনো সময় বলতে পারছি না।

পূর্ববর্তী নিবন্ধএসএসসি পরীক্ষার ফরম পূরণের সময় বাড়ালো
পরবর্তী নিবন্ধসড়কে নিয়ন্ত্রণহারা চাঁদের গাড়ি