বাংলা টাইগার্সের সহ অধিনায়ক আফিফ হোসেন

মাঠে যেতে না পারলেও দলের জন্য শুভ কামনা প্রবাসীদের

ক্রীড়া প্রতিবেদক | বৃহস্পতিবার , ২৮ জানুয়ারি, ২০২১ at ৯:৩৮ পূর্বাহ্ণ

আবুধাবী টি-টেন ক্রিকেট টুর্নামেন্টে প্রথমবারের মত খেলছে বাংলাদেশের একাধিক ক্রিকেটার। যেখানে চট্টগ্রামের দল বাংলা টাইগার্সের পক্ষে খেলছে দুই তরুন অল রাউন্ডার আফিফ হোসেন এবং মেহেদী হাসান। এদের মধ্যে আফিফ হোসেনকে করা হয়েছে দলের সহ অধিনায়ক। তিনি আবার বাংলা টাইগার্সের আইকন ক্রিকেটারও। দলটির অধিনায়ক করা হয়েছে ওয়েস্ট ইন্ডিজের ওপেনার আন্দ্রে ফ্লেচারকে। আজ টুর্নামেন্টের প্রথম দিনেই মাঠে নামছে বাংলা টাইগার্স। যেখানে তাদের প্রতিপক্ষ দিল্লী বুলস। বাংলাদেশ সময় রাত সাড়ে দশটায় ম্যাচটি দেখা যাবে বাংলাদেশের চ্যানেল টি-স্পোর্টস সহ বেশ কিছু চ্যানেলে। এদিকে বাংলা টাইগার্স জয়ের লক্ষ্যে মাঠে নামবে বলে জানান দলটির ওনার ইয়াছিন চৌধুরী। তিনি বলেন দলের সবাই জয় দিয়ে শুরু করতে প্রস্তুত। কারন টুর্নামেন্টের শুরুটা জয় করতে পারাটা অত্যন্ত গুরুত্বপূর্ন।
এদিকে গত আসরে এই টুর্নামেন্টকে ঘিরে প্রবাসী বাংলাদেশীদের মধ্যে বিশেষ করে আরব আমিরতে অবস্থানরত চট্টগ্রামের মানুষদের মধ্যে ব্যাপক আগ্রহ দেখা দিয়েছিল। দলে দলে প্রবাসী চট্টগ্রামের মানুষরা ভীড় জমিয়েছিল আবুধাবীর শেখ জায়েদ স্টেডিয়ামে। তবে এবারে দর্শকদের সে সুযোগ নেই। যেহেতু করোনার কারণে দর্শকদের মাঠে গিয়ে খেলা দেখার অনমুতি দেয়নি আমীরাত ক্রিকেট বোর্ড। তাই টেলিভিশনের পর্দায় খেলা দেখতে হবে প্রবাসীদের। তারপরও বাংলা টাইগার্সের প্রতি তাদের নিরন্তর শুভ কামনা জানিয়ে রেখেছে। বাংলা টাইগার্সের ওনার ইয়াছিন চৌধুরী জানান, গত আসরে প্রবাসীদের নিয়ে অনেক অনুষ্টান করেছিলাম আমরা। কিন্তু এবারে সেটা পারিনি। কারন করোনার কারনে আমিরাতে একটু কড়াকড়ি বেশি। তার উপর আবুধাবীতে আরো বেশি কড়াকড়ি। তবে প্রবাসীরা বাংলা টাইগার্সের জয় কামনা করছেন।
গত আসরে নানা কর্মসুচির সাথে জড়িত থাকা চট্টগ্রামের বেশ কয়েকজন প্রবাসী নেতা জানান দুর প্রবাসে যখন নিজ জেলার একটি দল খেলতে আসে তখন গর্বে বুকটা ভরে যায়। তবে এবারে দুর্ভাগ্য আমাদের প্রিয় দলকে মাঠে গিয়ে সমর্থন জানাতে পারছিনা। তবে দলের প্রতি আামাদের শুভ কামনা থাকছেই।
আশা করছি গত আসরে শিরোপা জিততে না পারলেও এবারে দেশের নাম উজ্জ্বল করবে বাংলা টাইগার। দলটির ওনার ইয়াছিন চৌধুরীও চাইছেন বিদেশে দেশের নামকে উজ্জ্বল করতে। আর সে জণ্য তিনি সবার দোয়া চেয়েছেন।

পূর্ববর্তী নিবন্ধভয়ে বাংলাদেশে না আসা শাই হোপ করোনা আক্রান্ত
পরবর্তী নিবন্ধআবারো হাসপাতালে ভর্তি হলেন সৌরভ