বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে : শ্রম প্রতিমন্ত্রী

| শুক্রবার , ২৮ জুন, ২০২৪ at ৫:৪৯ পূর্বাহ্ণ

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. নজরুল ইসলাম চৌধুরী বলেছেন, বাংলাদেশ সারা বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃতি পেয়েছে। গতকাল বৃহস্পতিবার শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সভাকক্ষে বার্ষিক কর্মসম্পাদন (এপিএ) চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। খবর বাসসের।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় আয়োজিত বার্ষিক কর্মসম্পাদন চুক্তি স্বাক্ষর ও শুদ্ধাচার পুরস্কার প্রদান অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. মাহবুব হোসেনসহ শ্রম অধিদপ্তর, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর, নিম্নতম মজুরি বোর্ড, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ও মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

নজরুল ইসলাম চৌধুরী আরো বলেন, আমাদের সকলের মনে রাখতে হবে, যে লক্ষ্য ও উদ্দেশ্যকে সামনে রেখে আমরা জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিলাম তা অর্জনের জন্য বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরি জননেত্রী শেখ হাসিনার অদম্য নেতৃত্বে আমাদেরকে আরও অনেক কাজ করতে হবে।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, সরকারি কর্মকাণ্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, সেবার মানোন্নয়ন এবং প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ২০১৪১৫ অর্থবছর হতে এপিএ’র প্রবর্তন করা হয়। এপিএতে সরকারের নির্বাচনী ইশতেহার, প্রধানমন্ত্রীর নির্দেশনা, টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০, প্রেক্ষিত পরিকল্পনা ও বদ্বীপ পরিকল্পনাসহ মন্ত্রণালয়/বিভাগের অন্যান্য নীতি বা পরিকল্পনায় বর্ণিত কার্যক্রমের আলোকে লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়। এর ফলে উন্নয়ন পরিকল্পনাসমূহের সফল বাস্তবায়ন নিশ্চিত করা সম্ভব হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম লায়ন্স আই ইনস্টিটিউট এন্ড হাসপিটালে চোখের ছানি সচেতনতা মাস উপলক্ষে সভা
পরবর্তী নিবন্ধপানির ফিল্টার ঘোষণায় এলো আড়াই হাজার কার্টন সিগারেট