বাংলাদেশের একটি মহল আরো নিষেধাজ্ঞার তদ্বির চালাচ্ছে : যুক্তরাষ্ট্রের কংগ্রেস সদস্য মিকস

| বুধবার , ২ ফেব্রুয়ারি, ২০২২ at ৬:০৬ পূর্বাহ্ণ

বাংলাদেশের ভেতরে ও বাইরে থেকে একটি মহল আরো অনেক কর্মকর্তা এবং রাজনীতিবিদের বিরুদ্ধে ‘নিষেধাজ্ঞা আরোপের জন্য যুক্তরাষ্ট্রে তদ্বির চালাচ্ছে’ বলে মন্তব্য করেছেন মার্কিন কংগ্রেসের পররাষ্ট্র বিষয়ক সংসদীয় কমিটির চেয়ার গ্রেগরি মিকস। গত সোমবার নিউ ইয়র্কের কুইনস এলাকায় নির্বাচনী তহবিল সংগ্রহের জন্য একটি রেস্তোরাঁয় আয়োজিত মধ্যাহ্নভোজ-সমাবেশে কংগ্রেস সদস্য মিকস এই মন্তব্য করেন। খবর বিডিনিউজের। তিনি বলেন, বাংলাদেশের সঙ্গে তার দেশের চমৎকার একটি সম্পর্ক রয়েছে এবং যুক্তরাষ্ট্র কোনো ধরনের নিষেধাজ্ঞা আরোপ করতে ‘চায় না’।
আমরা নিশ্চিত করতে চাই, যে আমরা বাংলাদেশের বিরুদ্ধে নই। আমরা এখনও বাংলাদেশের সরকার ও সে দেশের জনগণের সাথে কাজ করে যাচ্ছি।
ডেমোক্র্যাট আইনজীবী মিকস যুক্তরাষ্ট্রের প্রতিনিধি পরিষদে নিউ ইয়র্কের ভোটারদের প্রতিনিধিত্ব করে আসছেন ১৯৯৮ সাল থেকে। ২০২১ সাল থেকে তিনি পররাষ্ট্র বিষয়ক হাউজ কমিটির চেয়ারের দায়িত্বে আছেন।
নিউ ইয়র্কের অনুষ্ঠানে কংগ্রেস সদস্য গ্রেগরি মিকস বলেন, একটি মহল বাংলাদেশের ভেতরে ও বাইরে থেকে যুক্তরাষ্ট্রে তদ্বির চালাচ্ছে, যাতে আরও অনেক কর্মকর্তা এবং রাজনীতিবিদের বিরুদ্ধে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু তাদের কথায় তো আমরা সেটা করব না। সেটা সম্ভবও নয়। সব যাচাই করে দেখে আমরা সঠিক পদক্ষেপই নেব।
মিকস জানান, মানবাধিকার পরিস্থিতি এবং অন্যান্য বিষয় দেখতে এ বছরই তিনি বাংলাদেশ সফর করবেন।

পূর্ববর্তী নিবন্ধফটিকছড়িতে ট্রাক চাপায় প্রাণ গেল স্কুলছাত্রের
পরবর্তী নিবন্ধচিঠি লিখেছি, তবে লবিস্ট নিয়োগের জন্য নয় : মির্জা ফখরুল