বাংলাদেশের উন্নয়নে পাশে থাকার দৃঢ় অঙ্গীকার

চসিক প্রশাসকের সাথে অস্ট্রেলিয়ার ডেপুটি হাই কমিশনারের সাক্ষাৎ

| বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর, ২০২৪ at ৫:৩৮ পূর্বাহ্ণ

চসিক প্রশাসক ও চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামের সাথে সৌজন্য সাক্ষাৎ করেছেন অস্ট্রেলিয়ান হাই কমিশন বাংলাদেশের ডেপুটি হাই কমিশনার ক্লিনটন পবকে এবং ফার্স্ট সেক্রেটারি (পলিটিকাল) আনা পিটারসন।

গতকাল বুধবার টাইগারপাসস্থ চসিক কার্যালয়ে সাক্ষাতকালে চসিক প্রশাসক ও বিভাগীয় কমিশনার চট্টগ্রাম সিটি কর্পোরেশনের বিভিন্ন চ্যালেঞ্জ তুলে ধরে বলেন, বর্তমানে পরিবর্তিত জলবায়ুর প্রেক্ষিতে জলবদ্ধতা, পয়:নিষ্কাশন, বর্জ্য ব্যবস্থাপনা, ভূমিধস আমাদের জন্য বড় চ্যালেঞ্জ। চট্টগ্রাম সিটি কর্পোরেশন নাগরিক সেবার জন্য ৮২টি শিক্ষা প্রতিষ্ঠান ও ৫৬টি স্বাস্থ্য কমপ্লেক্স পরিচালনা করছে। অস্ট্রেলিয়া এ প্রতিষ্ঠানগুলোর সক্ষমতা বৃদ্ধির জন্য কারিগরি সহায়তা, প্রশিক্ষণ ও প্রযুক্তি সরবরাহের মাধ্যমে চট্টগ্রামবাসীর পাশে দাঁড়াতে পারে। এছাড়া, নদীসমুদ্রপাহাড়বেষ্টিত চট্টগ্রামের প্রাকৃতিক সৌন্দর্যকে কাজে লাগিয়ে পর্যটন সম্ভাবনার বিকাশে অস্ট্রেলিয়া বিনিয়োগ করতে পারে। জবাবে ডেপুটি হাই কমিশনার ক্লিনটন পবকে অস্ট্রেলিয়া বাংলাদেশের উন্নয়নে সব সময় পাশে থাকার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম, সচিব মো. আশরাফুল আমিন, প্রধান প্রকৌশলী শাহিনউলইসলাম। প্রেস বিজ্ঞপ্তি।

পূর্ববর্তী নিবন্ধমতবিনিময়ে আহলে সুন্নতের ৫ দফা দাবি পেশ
পরবর্তী নিবন্ধগল্প-উপন্যাস চর্চায় চট্টগ্রামের কয়েকজন নারীলেখক