বাঁশখালীর সাবেক এমপি মোস্তাফিজসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ২১ আগস্ট, ২০২৪ at ১০:৩৭ পূর্বাহ্ণ

বাঁশখালীর সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাফিজুর রহমান চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল গফুরসহ ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বাঁশখালী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. আবদুল হামিদের আদালতে মামলাটি করেন কালীপুর ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান নুরুল হক। আদালত মামলাটি আমলে নিয়ে বাঁশখালী থানাকে এজাহার হিসেবে গণ্য করার নির্দেশ দিয়েছেন। মামলার অপর আসামিরা হলেন জমির উদ্দিন, নুরুল মোস্তফা, আবু ছৈয়দ, আবু বক্কর, আবু সালে ও জয়নাল।

মামলার অভিযোগ সূত্রে জানা যায়, বাঁশখালীর সাবেক এমপি মোস্তাফিজুর রহমান চৌধুরীর নির্দেশে ও প্রশ্রয়ে কালীপুরে নানা অপরাধ কর্মকাণ্ড পরিচালনা, চাঁদাবাজি, জায়গা জমি এবং বাগান দখলসহ বিরোধী লোকজনের ঘরবাড়িতে আগুন দেওয়া হয়। বাদী অভিযোগ করেন, ২০২৩ সালের ২৫ ডিসেম্বর এবং ২০২৪ সালের ২৫ জুলাই কালীপুরে তার লিচু বাগান দখল, ১০ লাখ টাকা চাঁদা দাবি এবং ঘরবাড়ি ভাঙচুর করেন।

মামলার বাদী নুরুল হক জানান, আসামিরা তাকে বিগত দিনগুলোতে ক্ষমতার জোরে চরমভাবে নির্যাতন করেন। তার সন্তান ও পরিবারের সদস্যদের একের পর মিথ্যা মামলা দেন। তাকে বাড়িঘরেও থাকতে দেননি।

বাদীর আইনজীবী অ্যাডভোকেট তকছিমুল গনি ইমন বলেন, মামলাটি আদালত আমলে নিয়ে বাঁশখালী থানাকে এজাহার হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. তোফায়েল আহমদ বলেন, আদালতে মামলার খবর পেয়েছি। মামলার আদেশের কপি পাওয়ার পর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

পূর্ববর্তী নিবন্ধবাংলাদেশে হচ্ছে না নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ
পরবর্তী নিবন্ধসাবেক শ্রম প্রতিমন্ত্রীসহ ৭৯ জনকে আসামি করে মামলা