বাঁশখালীর লিয়াকতের ঘনিষ্ঠ সহচর আলমগীর মাহফুজ পুলিশের জালে

আজাদী অনলাইন | শুক্রবার , ১৬ ফেব্রুয়ারি, ২০২৪ at ৫:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালী উপজেলার গণ্ডামারা লিয়াকতের ঘনিষ্ঠ সহচর আলমগীর মাহফুজ অবশেষে পুলিশে গ্রেফতার হয়েছে। এতে স্বস্তি ফিরে এসেছে পুরো এলাকার জনমনে।

১৬ ফেব্রুয়ারি (শুক্রবার) দুপুর সাড়ে ১১ টার দিকে উপজেলার গণ্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা হাব্বানিয়া বাজার এলাকায় অভিযান চালিয়ে একাধিক মামলার গ্রেপ্তারি পরোয়ানার আসামি মাহফুজকে একটি নিয়মিত মামলায় গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত আসামি আলমগীর মাহফুজ ওরফে টোকাই মাহফুজ গণ্ডামারা ইউপির পূর্ব বড়ঘোনা ৮নং ওয়ার্ড এলাকার মৃত মোহাম্মদ উল্লাহর পুত্র।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০১৬ সাল থেকে গণ্ডামারা কয়লা বিদ্যুৎকেন্দ্রকে ঘিরে মারামারি ও একাধিক খুনের ঘটনার অন্যতম প্লেনার ও কয়লা বিদ্যুৎকে পুঁজি করে অবৈধভাবে শত কোটির মালিক বনে যাওয়া আলমগীর মাহফুজ সম্প্রতি বাঁশখালীতে সাম্প্রদায়িক দাঙ্গার ঘটনার মূল উস্কানিদাতা ও রাষ্ট্র বিরুদ্ধে কার্যকালাপে অর্থ যোগানদাতা হিসেবে নানান অপকর্মের মূল হোতা বলে একাধিক সূত্রে জানা যায়।

মন্দির ভাংচুরের ঘটনায় তার আপন চাচাতো ভাই রেজাউল আজিম গ্রেফতার হলেও ওই ঘটনার উস্কানিদাতা ও একাধিক মামলার আসামি আলমগীর মাহফুজ ওরফে টোকাই মাহফুজ কৌশলে অধরাই থেকে যায়। এতে মামলার আসামিও হননি মাহফুজ।

অদ্য শুক্রবার সকালে মাহফুজ পুলিশের জালে আটকা পড়েছে মর্মে খবর ছড়িয়ে পড়ায় পুরো এলাকার জনমনে স্বস্তি ফিরিয়ে এসেছে বলে স্থানীয় সূত্রে জানা গেছে।

মাহফুজকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বাঁশখালী থানা সেকেন্ড অফিসার কায়কোবাদ বলেন, মাহফুজকে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে কয়েকটি মামলা আছে জানতে চাইলে তিনি বলেন, সেই তথ্য কোর্ট থেকে নিতে হবে।

পূর্ববর্তী নিবন্ধবোয়ালখালীতে ইয়াবাসহ সাত মামলার আসামি গ্রেফতার
পরবর্তী নিবন্ধবাঁশখালী‌র পুকু‌রিয়ায় আগুনে পুড়ে গেছে মাদ্রাসার আসবাবপত্র