বাঁশখালীর পুঁইছড়িতে দুইপক্ষের সংঘর্ষে আহত ৫

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ১৩ জানুয়ারি, ২০২১ at ৬:৩৯ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের পশ্চিম পুঁইছড়ি বেড়িবাঁধের উপর পূর্ব শক্রতার জের ধরে দুইপক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে মিজবাহ উদ্দিন(২৩) ও রিয়াজ উদ্দিন(৩২) গুরুতর আহত হয়েছেন।
মঙ্গলবার রাতে সংঘটিত ঘটনায় গুরুতর আহত এই দুইজনকে প্রথমে বাঁশখালী হাসপাতালে আনা হলে পরে আশংকাজনক অবস্থায় রাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রেরণ করা হয়।
এ ঘটনায় আহত অন্যান্যরা হলেন সাফিয়া বেগম, নুর নাহার ও বদিউল আলম।
সংঘর্ষের খবর পেয়ে গভীর রাতেই বাঁশখালী থানা পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে। এ ঘটনায় এলাকায় তীব্র উত্তেজনা বিরাজ করছে। উভয় পক্ষ বাঁশখালী থানায় অভিযোগ দায়ের করেছে।
স্থানীয় ও থানায় দেওয়া অভিযোগ সূত্রে জানা যায়, পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের পশ্চিম পুঁইছড়ি বেড়িবাঁধ সংলগ্ন বদিউল আলম গং-এর সাথে নুরুল আলম গং-এর দীর্ঘদিন থেকে বসতভিটার জায়গা নিয়ে বিরোধ চলে আসছিল। এ বিরোধের জের ধরে মঙ্গলবার রাতে এক পক্ষ অপরপক্ষের ওপর হামলা চালায় এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
এ সময় বদিউল আলমের দুই পুত্র মিজবাহ উদ্দিন, রিয়াজ উদ্দিন, সাফিয়া বেগম, নুর নাহার ও বদিউল আলম আহত হন।
এ ব্যাপারে বদিউল আলম জানান, দীর্ঘদিন ধরে ৩৫ শতক জায়গা নিয়ে বিরোধ চলে আসছে এবং আদালতের নিষেধাজ্ঞা রয়েছে। আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পাকা ঘর নির্মাণ কাজে থানায় অভিযোগ দেওয়ায় ক্ষিপ্ত হয়ে প্রতিপক্ষ এ হামলা করে এবং কয়েক রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে।
পুঁইছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের ইউপি সদস্য আবুল কাসেম বলেন, “এ জায়গা নিয়ে বেশ কয়েকবার সালিশী বৈঠক হয়। বৈঠকের সিদ্ধান্ত না মেনে একে অপরের সাথে সংঘর্ষে জড়িয়ে পড়ে তারা।
এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, “পুঁইছড়ির সংঘর্ষের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে।” তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।

পূর্ববর্তী নিবন্ধ১৩ নং পাহাড়তলী ওয়ার্ডে জাহাঙ্গীর আলম দুলালের গণসংযোগ
পরবর্তী নিবন্ধশ্রমিক ভাইদের পাশে থাকব: হাসান মুরাদ বিপ্লব