বাঁশখালীর পুঁইছড়িতে অগ্নিকাণ্ডে নিহত ১

বাঁশখালী প্রতিনিধি | রবিবার , ২৩ মে, ২০২১ at ৩:৩৫ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার পুঁইছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড তেলিয়াকাটা এলাকায় আহমদ ফকিরের বাড়িতে ১৯ পরিবারের ৮টি বসতঘর অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে গেছে। শনিবার গভীর রাতে সংঘটিত অগ্নিকাণ্ডের ঘটনায় আমান উল্লাহর কন্যাশিশু সাইমা (৭) নামের একজন অগ্নিদগ্ধ হয়ে ঘটনাস্থলে নিহত হয়েছে। এতে বাকপ্রতিবন্ধী জয়নাল আবেদিন (৫০) নামে আরো একজন অগ্নিদগ্ধ হলে তাকে আশংকাজনক অবস্থায় চমেক হাসপাতালে প্রেরণ করা হয়। এ ঘটনায় অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

স্থানীয় ক্ষতিগ্রস্ত ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গত ২২ মে গভীর রাতে পুঁইছড়ি ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড তেলিয়াকাটা এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। বাঁশখালী পল্লীবিদ্যুতের শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

এতে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তরা হলেন- ওই এলাকার মুহাম্মদ জামাল উদ্দিন, রশিদ আহমদ, শকির আহমদ, প্রতিবন্ধী জয়নাল আবেদিন, মো. মুজিব,আবদু সাত্তার, হাবীবুর রহমান, হামিদুল আজম, বেলাল উদ্দিন, আনিসুর রহমান, রহিম উদ্দিন, বাদশা, জসিম উদ্দিন, বদি আলম, বশির, কামাল হোছাইন, মো. দেলোয়ার, মোহাম্মদ হোছাইন।

পুঁইছড়ি ইউনিয়নের ইউপি সদস্য জহিরুল ইসলাম বলেন, অগ্নিকাণ্ডে ৮ বসতঘরের ১৯টি পরিবারের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। যার ক্ষতির পরিমাণ অর্ধকোটি টাকা হতে পারে।

বাঁশখালী সিভিল ডিফেন্স ও ফায়ার সার্ভিস স্টেশনের টিম লিডার লিটন বৈষ্ণব আজাদীকে জানান, পুঁইছড়ি ইউনিয়নের তেলিয়াকাটা এলাকায় ভয়াবহ অগ্নিকাণ্ডের খবর পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছি। ঘটনাস্থলে পৌঁছার আগেই ৮টি বসতঘর পুড়ে যায়। পরে ফায়ার সার্ভিসের টিম সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনেন। এ ঘটনায় অগ্নিদগ্ধ সাইমা নামে এক শিশুকে নিহত অবস্থায় উদ্ধার করি। গুরুতর আহত অপর একজন বাকপ্রতিবন্ধী জয়নাল আবেদিনকে উদ্ধার করে টিম সদস্যরা।

আশংকাজনক অবস্থায় তাকে বাঁশখালী হাসপাতালে আনা হলে সেখান থেকে পরে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে বলে জানান তিনি। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম মিয়াজী আজাদীকে বলেন, অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করা হয়েছে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রানালয়ের পক্ষ থেকে নিহতের পরিবারকে ২০ হাজার, ক্ষতিগ্রস্ত প্রতিবারকে ২ হাজার নগদ টাকা সহ খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

পূর্ববর্তী নিবন্ধমীরসরাইয়ে ট্রাক-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত
পরবর্তী নিবন্ধ‘লকডাউন’ বাড়ল ৩০ মে পর্যন্ত