বাঁশখালীতে ৪ জেলেকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৫ অক্টোবর, ২০২০ at ৮:৪৭ অপরাহ্ণ

বঙ্গোপসাগরের বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলে বাঁশখালীর ৪ জেলের মৃত্যুর ঘটনাকে হত্যা আখ্যায়িত করে এর প্রতিবাদে উপজেলা সদরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বোট মালিক সমিতির সদস্য ও জেলেরা।
আজ বৃহস্পতিবার (১৫ অক্টোবর) সকালে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।
এতে বক্তব্য রাখেন চাম্বল বোট মালিক সমিতির সভাপতি হেফাজেতুল ইসলাম, মো. ছগির ও মো. ওমর সানি প্রমুখ।
সমাবেশে বক্তারা বলেন, গত ৪ অক্টোবর বঙ্গোপসাগরের বাঁশখালী-কুতুবদিয়া চ্যানেলে বাঁশখালীর চাম্বল বাংলাবাজার ঘাট থেকে মাছ ধরতে যাওয়া একটি ফিশিং বোটকে ধাক্কা দিয়ে পানিতে তলিয়ে দেয় অপর একটি জলদস্যুবাহী ফিশিং বোট।
ঐ ফিশিং বোটে থাকা জলদস্যুরা সাগরে আধিপত্য বিস্তারের জন্য মাছ ধরতে যাওয়া ফিশিং বোটটির ওপর এ হামলা চালায়। এতে পানিতে তলিয়ে যাওয়া ফিশিং বোটের ৩৪ জন মাঝিমাল্লার মধ্যে ৩০ জন জেলে কূলে ফিরে আসতে সক্ষম হলেও সাগরের পানিতে ডুবে বাকি ৪ জেলের মৃত্যু ঘটেছে এবং ফিশিং বোটটিও এখনও পর্যন্ত নিখোঁজ রয়েছে।
কিন্ত বর্তমানে শেখেরখীল এলাকার একটি ফিশিং বোটকে এ ঘটনার জন্য দায়ী করা হলেও তা অস্বীকার করছে এ ফিশিং বোটের মালিক ও মাঝিমাল্লারা।
এ ঘটনায় বাঁশখালী থানায় মামলা দায়ের করতে গেলেও ঘটনাটি বঙ্গোপসাগরে হওয়াতে এখনো মামলা হয়নি।
ফিশিং বোট ডুবির ঘটনায় নিখোঁজ ৪ জেলে হলেন রিপন দাশ (৩২), মোরশেদ (২৫), কবির আহমদ (৩২) ও আবদুর রহিম (২৭)।
তাদের মৃত্যু অনেকটা নিশ্চিত করেছে ফিশিং বোট মালিক ও পরিবারের সদস্যরা। ঘাতক ঐ ফিশিং বোটের মালিকসহ ঐ বোটে থাকা জলদস্যুদের অচিরেই আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি প্রদানের জন্য প্রশাসনের নিকট জোর দাবি জানান তারা।

পূর্ববর্তী নিবন্ধলালখান বাজারের কিশোরগ্যাং লিডার ডেক্সি শরীফ গ্রেফতার
পরবর্তী নিবন্ধচন্দনাইশে ৯ বছরের শিশু ধর্ষণের শিকার