বাঁশখালীতে শিক্ষার্থী অপহরণ, তিন লক্ষ টাকা মুক্তিপণ দাবি

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১০ অক্টোবর, ২০২৪ at ৫:৫১ অপরাহ্ণ

চট্টগ্রামের বাঁশখালীতে মো. জাহিদুর রহমান ঈশান (১৭) নামে এক মাদ্রাসা ছাত্রকে অপহরণের অভিযোগ উঠেছে। ঈশান উপজেলার বাহারচরা ইউনিয়নের ৭নং ওয়ার্ডের মধ্যম ইলশা গ্রামের মো. ইলিয়াসের ২য় পুত্র।

পারিবারিক সূত্রে জানা যায়, ঈশান জলদি হোসাইনিয়া কামিল মাদ্রাসার ১ম বর্ষের ছাত্র। সোমবার (৭ অক্টোবর) বিকেলে বন্ধুর সাথে দেখা করবে বলে ঘর থেকে বেরিয়ে আর ফেরেনি। রাত হয়ে গেলে ফোন করলে তার ফোন বন্ধ পাওয়া যায়। পরের দিন মঙ্গলবার এক অপরিচিত নাম্বার থেকে কল আসে এবং তিন লক্ষ টাকা মুক্তিপণ দিয়ে ঈশানকে নিয়ে যেতে বলে ফোন কেঁটে দেয় অপহৃত চক্র।

আজ বৃহস্পতিবার ঈশানের বাড়িতে গিয়ে দেখা যায় তাঁর মা জেসমিন সুলতানা মন্টু ছেলের জন্য বিলাপ করছেন। দৈনিক আজাদীকে তিনি বলেন, একটা লোক কমপক্ষে ২০ বারের উপরে ফোন করে টাকা দাবি করেছে এবং এসব কথা বাইরে কাউকে বললে ছেলের ক্ষতি হবে বলে হুশিয়ারিও দেয়। আমি কেঁদে কেঁদে বলি, আমি গরিব মানুষ, আমার স্বামী ছোট একটা মসজিদে ইমামতি করে, এত টাকা কোথায় পাব। আপনারা আমার ছেলের ক্ষতি করবেন আল্লাহর দোহায় লাগে। এরপর ঐ লোক বলে যতটাকা যোগাড় হইছে তত টাকা পাঠান। এর মধ্যে আমার ছেলের সাথে একবার কথা বলিয়ে দেয়। ছেলে বলে তাকে আটকে রেখেছে উখিয়ায়। আমার বড় ছেলে বর্তমানে উখিয়ার দিকে রওনা দিয়েছে।

স্থানীয় ইউপি সদস্য জিয়াউর রহমান জানান, লোকমুখে শুনেছি। তবে পরিবারের পক্ষ থেকে বিষয়টি আমাকে জানায়নি। বিষয়টির খোঁজ নিয়ে আমার পক্ষ থেকে কোন প্রকার সহযোগিতার প্রয়োজন হলে করব।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইফুল ইসলাম বলেন, থানায় একটা নিখোঁজ ডায়েরি করা হয়েছে। পরিবার থেকে অপহরণের বিষয়টি জানায়নি। তারপরেও আমাদের তৎপরতা চলমান।

পূর্ববর্তী নিবন্ধচকরিয়ায় পুকুরে ডুবে হেফজখানা ছাত্রের মৃত্যু
পরবর্তী নিবন্ধসাতকানিয়ায় মহাসড়কে অবৈধ গাড়ির দাপট, অভিযানে জরিমানা