বাঁশখালীতে যানবাহন শ্রমিকের মৃত্যু নিয়ে রহস্য

বাঁশখালী প্রতিনিধি | শনিবার , ১৪ নভেম্বর, ২০২০ at ৮:১৮ অপরাহ্ণ

বাঁশখালী পৌরসদরের জলদীতে মো. ফজল কাদের বাটন (৩০) নামে এক যানবাহন শ্রমিকের রহস্যজনক মৃত্যু হয়েছে।
আজ শনিবার (১৪ নভেম্বর) সকালে গাড়িতে ঘুমানোর ঘটনায় তার সাথে মারধরের ঘটনা ঘটে।
বাঁশখালী হাসপাতালে চিকিৎসা নিলে সেখান থেকে জরুরি বিভাগের পর বিকেলে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু ঘটে।
হাসপাতাল থেকে স্ট্রোক করে মারা গেছে বলে থানা পুলিশকে জানানো হলেও পরিবারের দাবি মৃত্যুর অন্য কোনো কারণ রয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়েরের প্রস্তুতি নেয়া হচ্ছে দাবি করা হলেও আজ শনিবার রাত ৮টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত থানায় কেউ অভিযোগ করেনি বলে জানা যায়।
পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, বাঁশখালী পৌরসভার জঙ্গল জলদী এলাকার কালু মিয়া প্রকাশ মাইক কালুর ছেলে সাম্প্রতিক সময়ে বাস শ্রমিক হিসেবে কর্মরত ছিলেন।
শুক্রবার রাতে বাসে ঘুমানোকে কেন্দ্র করে শনিবার সকালে চালক ও তার সহযোগীদের সাথে ফজল কাদের বাটনের ঝগড়া হয়। এরই জের ধরে চালক ও তার সহযোগীরা তাকে মারধর করেছে বলে অভিযোগ তার পরিবারের।
এদিকে বাঁশখালী থানা পুলিশের এসআই দীপক কুমার সিংহ বলেন, “বাঁশখালী হাসপাতালে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক তার স্ট্রোকের কারণে মৃত্যু হয়েছে বলে তাদের জানান।”
বাঁশখালী হাসপাতালের জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক ডা. তানজিলা আফরিন জানান, যানবাহন শ্রমিক ফজল কাদেরকে সকালে হাসপাতালে নিয়ে আসে তার পরিবারের লোকজন। হাসপাতালে চিকিৎসা করে তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে রেফার করা হয়েছে।
এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম মজুমদার বলেন, “যানবাহন শ্রমিক ফজল কাদেরকে শনিবার সকালে হাসপাতালে ভর্তি করা হলে সেখান চমেকে নেওয়ার পথে মৃত্যুবরণ করেছে বলে শুনেছি। মৃত্যুর প্রকৃত কারণ ও লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।”

পূর্ববর্তী নিবন্ধখাগড়াছড়িতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত মৃতদেহ উদ্ধার
পরবর্তী নিবন্ধরাঙামাটিতে মাস্ক ও হেলমেট না পরায় ১২ মামলা