বাঁশখালীতে প্রশাসনের অভিযানে সাক্ষী দেওয়ায় মারধর, মামলা

বাঁশখালী প্রতিনিধি | শুক্রবার , ২২ এপ্রিল, ২০২২ at ৫:২৯ পূর্বাহ্ণ

বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় জলকদর খাল থেকে অবৈধ ভাবে মাটি কেটে বিক্রিকালে একটি এস্কেভেটর ও একটি ডাম্প ট্রাক জব্দ করা হয়েছে গত ১৫ এপ্রিল। বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসার সাইদুজ্জামান চৌধুরীর নেতৃত্বে এ মোবাইল কোর্ট পরিচালনা কালে উপস্থিত জনগণের কাছে তথ্য জানতে চাইলে স্থানীয় জনগণ প্রশাসনের কাছে সাক্ষ্য প্রদান করে। তারই জের ধরে হোছাইন নুর সিকদার নামে এক ব্যক্তিকে মেরে গুরুতর জখম করা হয়েছে। আহত হোছাইন নুর সিকদারের ভাই আবু ছালেক সিকদার বাদী হয়ে মুছা খান, মো: ফারুক, হিজবুল্লাহ, মো: খোকন সহ ৪ জনকে আসামি করে বাঁশখালী থানায় একটি মামলা করেছেন। এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে বলে জানা গেছে।
উল্লেখ্য, বাঁশখালীর গন্ডামারা ইউনিয়নের পূর্ব বড়ঘোনা এলাকায় জলকদর খাল থেকে একটি চক্র মাটি কেটে অন্যত্র বিক্রি করে আসছিল। এ খবরে বাঁশখালী উপজেলা প্রশাসন অভিযান পরিচালনা করে। তাতে একটি এস্কেভেটর ও একটি ডাম ট্রাক জব্দ করা হলেও যারা এ কাজে জড়িত তাদের আটক করা সম্ভব হয়নি। স্থানীয় জনগণ এ চক্রকে আটক করতে জোর দাবি জানান।
এ ব্যাপারে বাঁশখালী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: কামাল উদ্দিন বলেন, গন্ডামারা এলাকায় প্রশাসনের অভিযানকালে সাক্ষ্য দেওয়ায় একজনকে মারধরের অভিযোগে মামলা হয়েছে। তারই প্রেক্ষিতে আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হবে বলে তিনি জানান।

পূর্ববর্তী নিবন্ধবিশ্ব ধরিত্রী দিবস আজ
পরবর্তী নিবন্ধখাগড়াছড়িতে দুই ইটভাটা গুড়িয়ে দিয়েছে প্রশাসন