বাঁশখালীতে নিমন্ত্রণ খেয়ে বিষক্রিয়ায় মায়ের পর ছেলের মৃত্যু, আটক ৩

বাঁশখালী প্রতিনিধি | মঙ্গলবার , ২৪ সেপ্টেম্বর, ২০২৪ at ১০:৩১ অপরাহ্ণ

বাঁশখালী পৌরসভার মহাজন পাড়ায় নিমন্ত্রণে গিয়ে খাবারে বিষক্রিয়ায় মায়ের মৃত্যুর একমাস পর এবার ছেলেরও মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে পুলিশ ৩ জনকে আটক করেছে।

সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে মারা যান পুত্র নয়ন চক্রবর্তী (৪০)। এর আগে গত ২৪ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় মারা যান নয়নের মা কানন বালা চক্রবর্তী (৭০)।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) নিহত নয়ন চক্রবর্তীর লাশ বাঁশখালী উপজেলার জলদী মহাজন পাড়ার বাড়িতে আনা হলে সেখানে শত-শত শোকাহত স্বজনদের কান্নায় হৃদয়বিদারক দৃশ্যের সৃষ্টি হয়।

উপস্থিত সবাই এমন ন্যাক্কারজনক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠিন বিচারের দাবি জানান।

এ ব্যাপারে নিহত নয়ন চক্রবর্তীর স্ত্রী ইমা চক্রর্বতী বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে পুলিশ এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে শান্তনু চক্রবর্তী (৪০), তার স্ত্রী মনীষা চক্রবর্তী (৩২) ও মাস্টার অনজন চক্রবর্তীসহ (৫২) ৩ জনকে আটক করে আদালতে পাঠালে আদালত তাদের জেল হাজতে প্রেরণ করেন।

বাঁশখালী থানার ওসি (তদন্ত) ও মামলার তদন্তকারী কর্মকর্তা সুধাংশু শেখর হালদার বলেন, নিহতের পরিবারের পক্ষ থেকে পরিকল্পিতভাবে খাবারে বিষ মিশিয়ে দেয়ার অভিযোগ আনা হয়েছে। মামলা রুজু হওয়ার পর আমরা দ্রুত অভিযান চালিয়ে ৩ জনকে আটক করতে সক্ষম হয়েছি। মামলার নিরপেক্ষ তদন্তের পর আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

মামলা সূত্রে জানা যায়, গত ১৯ আগস্ট দক্ষিণ জলদী গ্রামের মহাজন পাড়ার জনৈক শান্তনু চক্রবর্তী নিহত নিকট আত্মীয় কানন বালা চক্রবর্তীদের পারিবারিক নিমন্ত্রণ দিলে সেখানে খাবার খেতে যান কানন বালা তার পুত্র নয়ন চক্রবর্তী ও পুত্রবধূ ইমা চক্রবর্তী ও তার কয়েকজন নাতি।

তারা রাতের খাবার খেয়ে বাসায় ফেরার পর হঠাৎ খারাপ অনুভব করলে সবাইকে চট্টগ্রাম নগরীর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়।

সেখানে অবস্থার অবনতি হওয়ায় কানন বালা ও নয়ন চক্রবর্তীকে চট্টগ্রাম মেডিকেল সেন্টারে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসারত অবস্থায় কানন বালা (৭০) মারা যায়।

অপরদিকে চিকিৎসাধীন নয়ন চক্রবর্তীর অবস্থারও অবনতি হলে তাকে চট্টগ্রাম এভার কেয়ার হাসপাতাল ও পরে ঢাকা পপুলার হাসপাতাল হয়ে সর্বশেষ চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় সোমবার (২৩ সেপ্টেম্বর) রাতে মারা যায়।

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) তার গ্রামের বাড়ি জলদি মহাজন পাড়ার পারিবারিক শ্মশানে তার অন্তোষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

নিহত নয়ন চক্রবর্তীর স্ত্রী ইমা চক্রবর্তী বর্তমানে ৪ মাসের অন্তঃসত্ত্বা। সে ও তার ৭ বছরের কন্যা নন্দীনি চক্রবর্তী বিষক্রিয়া থেকে আশংকামুক্ত বলে জানা গেছে।

পূর্ববর্তী নিবন্ধভুয়া দাতা সেজে দলিল রেজিস্ট্রি করতে এসে চট্টগ্রামে ধরা ৩
পরবর্তী নিবন্ধরাঙ্গুনিয়ায় গাছের ডাল কাটতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্টে শিশুর মৃত্যু