বাঁশখালীতে ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত ১, আহত ২

বাঁশখালী প্রতিনিধি | বুধবার , ৬ জানুয়ারি, ২০২১ at ৪:৩৩ অপরাহ্ণ

বাঁশখালীতে মিনি ট্রাক-সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে অটোরিকশার আরোহী মো. জসিম উদ্দীন চৌধুরী (৫০) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।
আজ বুধবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ৯টার দিকে পিএবি সড়কের পাইরাং হট্টইল তলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এতে আহত হয়েছেন অন্তত ২ জন।
দুর্ঘটনায় নিহত মো. জসিম উদ্দীন চৌধুরী সরল ইউনিয়নের মৃত শফিকুর রহমান চৌধুরীর পুত্র এবং বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার বোরহান উদ্দীন চৌধুরীর ছোট ভাই।
স্থানীয় সূত্রে জানা যায়, চট্টগ্রাম শহর থেকে বাঁশখালীগামী একটি সিএনজিচালিত অটোরিকশা পাইরাং হট্টইলতলা এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা বেপরোয়া গতির একটি মিনি ট্রাকের সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই প্রাণ হারান সিএনজিচালিত অটোরিকশার যাত্রী মো. জসিম উদ্দীন চৌধুরী।
এ ঘটনায় আহত হয়েছেন পেকুয়া বারবাকিয়া শিলখালী এলাকার অটোরিকশার যাত্রী মো. ফিরোজ ও তার শাশুড়ি মাবেয়া বেগম। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানা যায়।
বাঁশখালী থানা পুলিশ খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে এবং দুর্ঘটনাপতিত মিনি ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশাটি জব্দ করে থানায় নিয়ে আসে।
বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগে কর্মরত চিকিৎসক ডা. নিগার সোলতানা জানান, ট্রাক-অটোরিকশার সংঘর্ষে নিহত হয়েছেন ১ জন আর আহত ৩ জনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।
এ ব্যাপারে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সফিউল কবীর বলেন, “দুর্ঘটনাপতিত মিনি ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশাটি জব্দ করা হয়েছে। লাইসেন্সবিহীন গাড়ি এবং লাইসেন্সবিহীন চালকদের অচিরেই আইনের আওতায় আনা হবে।”
উল্লেখ্য, প্রধান সড়কের উপর রয়েছে আঁকাবাকা বিদ্যুতের খুঁটি, অসংখ্য বাঁক আর কোনো ধরনের চি‎‏হ্নবিহীন গতিরোধক। বাঁশখালীতে সুনিদিষ্ট কোনো বাস স্টেশন না থাকলেও বিভিন্ন কোম্পানির বড় বড় গাড়িগুলো সড়ক দখল করে যাত্রীউঠা নামা করে যানজট সৃষ্টি করে। তাছাড়া প্রতিনিয়ত সিএনজিচালিত অটোরিকশাসহ সারা বাঁশখালী জুড়ে লাইসেন্সবিহীন মিনি ট্রাক ও ডাম্পার অসংখ্য হারে বেড়ে গেছে। ঐ লাইন্সেসবিহীন মিনি ট্রাক ও ডাম্পারগুলোর চালকদেরও কোনো ড্রাইভিং লাইসেন্স নাই। লাইসেন্সবিহীন চালক দ্বারা এই মিনি ট্রাক ও ডাম্পারগুলো চালানোর ফলে প্রতিনিয়ত বাঁশখালী প্রধান সড়কের কোথাও না কোথাও ঘটছে প্রাণহানিকর দুর্ঘটনা।
অপরদিকে বাঁশখালীর একমাত্র প্রধান সড়কে ৮/১০টি বাজার বসে যে কারণে থাকে প্রতিনিয়ত সীমাহীন যানজট এবং ঘটে দুর্ঘটনা। সাধারণ জনগণ এ ব্যাপারে প্রশাসনের কঠোর হস্তক্ষেপ কামনা করে।

পূর্ববর্তী নিবন্ধকাজীর দেউড়ি রাবেয়া রহমান গলিতে চসিক মেয়র প্রার্থী
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে অ্যান্টিজেন পরীক্ষা শুরু