বাঁশখালীতে টমেটোর সঙ্গে বিষ মিশিয়ে ছাগল হত্যার অ‌ভি‌যোগ

বাঁশখালী প্রতি‌নি‌ধি | শুক্রবার , ৭ জানুয়ারি, ২০২২ at ১০:৩১ অপরাহ্ণ

বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়নের ২নং ওয়ার্ডে টমেটোর সাথে বিষ মিশিয়ে বেঙ্গল ও তোতাপুরী জাতের ৫টি ছাগলকে হত্যার অ‌ভি‌যোগ পাওয়া গে‌ছে।

আজ শুক্রবার (৭ জানুয়ারি) বিকালে গণ্ডামারা ইউ‌নিয়‌নের ৩নং ওয়ার্ড নাপিত পাড়ার পিছনে টমেটো ক্ষেতের পাশে এ ঘটনা ঘ‌টে।

ছাগলের মালিক মাহমুদ মিয়া ও আলম বলেন, “আমরা শখের বশে ছাগল পালন করি। আমাদের
ছাগলগুলো বাড়িতে বেঁধে রেখে চওলা ও ভুষি দিয়ে খাবার দেওয়া হতো। তবে মাঝে মাঝে ছাগলগুলোকে ঘাস খাওয়ার জন্য ছেড়ে দেওয়া হতো। আজকে দুপুরে জুমার নামাজ পড়ে এসে ছাগলগুলো ছেড়ে দিই। বিকালে জানতে পারি পা‌শের বা‌সিন্দা লেদু ছাগলগুলোকে টমেটোর সাথে বিষ মিশিয়ে হত্যা করেছে।” ‌

লেদু পরিকল্পিতভাবে ছাগলগুলোকে হত্যা করে‌ছেন ব‌লে অ‌ভি‌যোগ তাদের। ঘটনার প্রত্যক্ষদর্শী স্কুল ছাত্র মুহাম্মদ সোহেল বলেন, “আমি বিকালে ক্রিকেট খেলতে বের হওয়ার সময় দেখলাম লেদু ছাগলগুলোকে যত্ন করে টমেটো খাওয়াচ্ছেন। আমি ভাবলাম তিনি হয়তো তার ক্ষেতের পচা টমেটোগুলো খাওয়াচ্ছেন। খেলা শেষে আসার সময় দেখলাম ছাগলগুলো ছটফট ক‌রে মারা যা‌চ্ছে এবং তাদের মুখ ও মলদ্বার দিয়ে রক্ত‌ বের হ‌চ্ছে।”

গণ্ডামারা ২নং ওয়ার্ডের মেম্বার আব্দুল জাব্বার বলেন, “ঘটনাটা শুনে আমি ও ৩নং ওয়ার্ড মেম্বার নুরুল হাকিম ঘটনাস্থল পরিদর্শন করি। আমরা বিষয়টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. লেয়াকত আলীকে জানিয়েছি। তিনি আসলে আমরা একটা বৈঠকের মাধ্যমে সমাধান করব।”

এ বিষয়ে বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামাল উদ্দীন বলেন, “বিষয়টি এক সাংবাদিক আমাকে জানান। আমি ক্ষতিগ্রস্তদের একটা লিখিত অভিযোগ দিতে বলেছি। লিখিত অভিযোগ পেলে তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

পূর্ববর্তী নিবন্ধলোহাগাড়ায় কার-টমটম সংঘর্ষে আহত ৬
পরবর্তী নিবন্ধওমিক্রন ঠেকাতে মেলা-বিয়ে সহ সব জমায়েত বন্ধের সুপারিশ