বাঁশখালীতে আগুনে পুড়ে ৭ বসতঘর ছাই

বাঁশখালী প্রতিনিধি | বৃহস্পতিবার , ১৭ অক্টোবর, ২০২৪ at ১২:২১ পূর্বাহ্ণ

বাঁশখালীতে গভীর রাতে আগুনে ৭টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এতে করে প্রায় ৪০/৫০ লক্ষাধিক টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ভুক্তভোগী পরিবারের দাবি।

বুধবার (১৬ অক্টোবর) রাত ১০ টায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মোহাম্মদ হোসাইনের বসতঘরের বৈদ্যুতিক শর্ট সার্কিট
থেকে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

ভুক্তভোগী পরিবার ও এলাকা সূত্রে জানা গেছে, উপজেলার গন্ডমারা ইউনিয়নের ৮ নং ওয়ার্ড পূর্ব বড়ঘোনা এমদাদিয়া পাড়া দুলা সওদাগরের বাড়ির বাড়ির মোহাম্মদ হোসাইনের বসত ঘর থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। সেখান থেকে আগুন মুহূর্তের মধ্যে ছড়িয়ে পরে। রাতে আগুনের লেলিহান শিখা দেখে স্থানীয় এলাকাবাসী প্রাণপণ চেষ্ঠা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়। কিন্তু তাৎক্ষণিক মোহাম্মদ হোসাইন, আবু সাগর, মোহাম্মদ সেলিম,
ফেরদৌস, জহিরুল ইসলাম মাশেক আহমদ, শামসুল আলমসহ মোট ৭টি বসত ঘর পুরে ছাই হয়ে যায়। এতে করে প্রায় ৪০/৫০ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে।

ভুক্তভোগী পরিবারের সদস্যরা কান্না জরিত কণ্ঠে বলেন, আগুন আমাদের সব শেষ করে দিয়েছে। যোগাযোগের একমাত্র মাধ্যম সড়কগুলো যদি যোগাযোগের উপযোগী হতো আমাদের বসতঘরের কিছু মালামাল রক্ষা করা যেত।গন্ডমারা আসার সড়কগুলো অনুপযোগী হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়িটি যথাসময়ে আসতে না পারাই আমাদের বসতঘরের কিছুই রক্ষা করতে পারিনি।আমরা এখন কিভাবে বাঁচবো।

ওই এলাকার ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান ওসমান গনি বলেন, আগুনে তাদের ৭ জনের প্রায় ৪০/৫০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। আমি সার্বক্ষণিক যোগাযোগ রেখেছি এবং আমার ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি অবহিত করি।তিনি ক্ষতিগ্রস্থ পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন ও সরকারিভাবে আর্থিক সহযোগিতা প্রদান করারও আশ্বাস দেন।

পূর্ববর্তী নিবন্ধপেকুয়ায় এক মাদকাসক্তের ৩ মাসের কারাদণ্ড