বাঁধের কাজ শীতের মধ্যে শেষ করার নির্দেশ প্রধানমন্ত্রীর

| বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ১০:৩১ পূর্বাহ্ণ

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের নদ-নদীর বাঁধ নির্মাণের কাজ শীতকালের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান। গতকাল মঙ্গলবার জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় ‘চট্টগ্রাম জেলার উপকূলীয় এলাকার পোল্ডার নির্মাণ’ প্রকল্পের আলোচনাকালে প্রকৌশলীদের প্রতি তিনি এ নির্দেশনা দেন। পোল্ডার নির্মাণ প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২৫৬ কোটি টাকা। খবর বিডিনিউজের।
রাজধানীর শেরে বাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভা পরবর্তী সংবাদ সম্মেলনে পরিকল্পনামন্ত্রী এ তথ্য জানান। তিনি বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, পলিমাটি হওয়াতে বাঁধ তৈরি করলে ঝড় বৃষ্টিতে ভেসে যায়। তাই বার বার বাঁধ নির্মাণ করতে হবে। আর শীতকালের মধ্যে শেষ করার নির্দেশ দিয়েছেন। তাঁর (প্রধানমন্ত্রীর) ধারণা এই বছরে মাটির কাজ যেটা শুরু করা হয়, সেটা এই সময়ে শেষ করতে না পারলে পরে বর্ষাকাল আসলে বৃষ্টিতে তা ভেসে যাবে।
পরিকল্পনামন্ত্রী বলেন, বৈঠকে প্রধানমন্ত্রী বিশ্ববিদ্যালয়গুলোতে মানসম্পন্ন গবেষণার ওপর জোর দিয়েছেন। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের গবেষণা টাকা দিয়ে ছাপাতে হয়। অথচ কোনও সচিব বা আমি যদি কোনও লেখা লেখি তাহলে প্রকাশনা সংস্থা আমার লেখা গ্রহণ করলে আমাকে টাকা দেন।
সময়মতো পদক্ষেপ নেওয়ায় অর্থনীতি গতিশীল : বাংলানিউজ জানায়, নগদ সহায়তা ও প্রণোদনাসহ সঠিক পদক্ষেপের কারণে সরকার অর্থনীতি গতিশীল রাখতে সক্ষম হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল গণভবন থেকে ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে একনেক সভার সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

পূর্ববর্তী নিবন্ধসরবরাহ বাড়ার পরও আরেক দফা বাড়ল পেঁয়াজের দাম
পরবর্তী নিবন্ধজীর্ণ সেতুতে ‘মন্ত্রীর আগমনের’ রং