বাঁচানো গেল না তাকে

আজাদী প্রতিবেদন | বুধবার , ৭ অক্টোবর, ২০২০ at ৬:০২ পূর্বাহ্ণ

বাঁচল না শিশু মাহিদ। হার মানল মৃত্যুর কাছে। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চার দিন লড়াই করে মৃত্যুর কাছে হার মেনেছে করোনা আক্রান্ত সাড়ে চার বছরের মাহিদ। গতকাল মঙ্গলবার রাত সাড়ে ১০টার দিকে সে মারা যায়। গত শনিবার থেকে সে এই হাসপাতালে চিকিৎসাধীন ছিল। চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সহকারী পরিচালক (মেডিকেল অ্যাফেয়ার্স) ডা. ফাহিম হাসান রেজা তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
চান্দগাঁও থানাধীন বহদ্দারহাটের খতিবের হাট এলাকার আমেনা ভবনের বাসিন্দা দুবাই প্রবাসী মোহাম্মদ আজাদ। তার সাড়ে চার বছর বয়সী পুত্র মাহিদকে গত শনিবার মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেওয়া হয়। পরে তার শরীরে করোনা শনাক্ত হলে তাকে কোভিড ব্লকে স্থানান্তর করা হয়।
করোনা আক্রান্ত শিশুদের জন্য চট্টগ্রামে কোনো আইসিইউ ছিল না। নগরীর কোথাও তার জন্য আইসিইউ বেড পাওয়া যাচ্ছিল না। এ অবস্থায় বিকল্প ব্যবস্থা নেয় মা ও শিশু হাসপাতাল। তারা আইসিইউ বেডসহ মাহিদকে হাসপাতালের করোনা ওয়ার্ডে স্থানান্তর করে। সেখানে তার চিকিৎসা চলছিল। এ নিয়ে দৈনিক আজাদীতে প্রতিবেদন প্রকাশিত হয়। প্রতিবেদন প্রকাশের পর মা ও শিশু হাসপাতালে আইসিইউসহ ছয় বেডের শিশু করোনা ব্লকও চালু করা হয়। কিন্তু চিকিৎসকদের প্রচেষ্টা সফল হলো না। মৃত্যুর কাছে হেরে গেল মাহিদ।

পূর্ববর্তী নিবন্ধসন্ত্রাসী তাণ্ডবে গৃহহীন ৩শ রোহিঙ্গা
পরবর্তী নিবন্ধরোহিঙ্গা ক্যাম্পে এবার চার লাশ