বহদ্দারহাটে গার্মেন্টস কর্মীর মৃত্যু, কর্ণফুলীতে প্রাণ গেল শিশুর কক্সবাজারে বাইক আরোহী যুবক ও চকরিয়ায় পথচারী বৃদ্ধ নিহত

সড়ক দুর্ঘটনায় নিহত ৪

আজাদী প্রতিবেদন | রবিবার , ৯ জানুয়ারি, ২০২২ at ৭:৪২ পূর্বাহ্ণ

নগরীর বহদ্দারহাট বাস টার্মিনাল এলাকায় গাড়ির ধাক্কায় নাহার (২৬) নামে এক গার্মেন্টস কর্মী নিহত হয়েছেন। গতকাল শনিবার ভোর ৬টার দিকে বহদ্দারহাট বাস টার্মিনালের সামনের রাস্তায় এ ঘটনা ঘটে। নিহত নাহার চান্দগাঁওয়ের পশ্চিম ফরিদা পাড়ার মোহাম্মদ সবুজের স্ত্রী।
চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মঈনুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, গার্মেন্টস কর্মী নিহতের ঘটনায় গাড়িটি জব্দ করা হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের হয়েছে। তবে চালক পলাতক রয়েছে।
নিহতের স্বামী সবুজ আজাদীকে বলেন, নাহার গার্মেন্টসের বাসে ওঠার সময় পেছন থেকে অন্য একটি গাড়ি তাকে ধাক্কা দেয়। এতে সে ছিটকে পড়ে। গুরুতর আহত অবস্থায় তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
আমাদের পটিয়া প্রতিনিধি জানান, কর্ণফুলীতে বালি বোঝায় ডাম্পারের চাপায় প্রাণ গেল আবু বক্কর সিদ্দিক মাহিম (১১) নামে এক মাদ্রাসা শিক্ষার্থীর। দৌলতপুর দারুল উলুম আশরাফুল উলুম মাদ্রাসার ৪র্থ শ্রেণির এ শিক্ষার্থী আনোয়ারা উপজেলার বারশত ইউনিয়নের মো. সবুরের ছেলে। উপজেলার বড়উঠান ইউনিয়নের দৌলতপুর এলাকায় গতকাল শনিবার বেলা ১২টায় ফোর স্টার সিএনজি রি-ফুয়েলিং স্টেশনের সামনে এ ঘটনা ঘটে। স্থানীয়রা জানান, মাহিম মাদ্রাসার বার্ষিক সভা থেকে বের হয়ে বড়উঠানে তার নানা বাড়ি যাচ্ছিল। এসময় উত্তর দিক থেকে দ্রুত গতিতে আসা একটি ট্রাক ধাক্কা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এদিকে একইদিন কর্ণফুলী উপজেলার শিকলবাহা ক্রসিং এলাকায় কার ও বাইকের মুখোমুখি সংঘর্ষে তিন বাইক আরোহী গুরুতর আহত হয়। স্থানীয় জনতা ও পুলিশ তাদের উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করেন। আহতরা হলেন, কর্ণফুলী উপজেলার শিকলবাহা এলাকার ২ নম্বর ওয়ার্ডের বুলু মেম্বার বাড়ির মো. নাছির উদ্দিনের পুত্র আরাফাত (২৩), মৃত অলির পুত্র মো. আশিক (২২) ও মো. নাসিরের পুত্র মো. রিশাত (১৭)।
কর্ণফুলী থানার ওসি দুলাল মাহমুদ বলেন, নিহত শিশুটির মরদেহ ময়নাতদন্তেরর জন্য মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় ডাম্পার গাড়ি ও চালককে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। অপর দুর্ঘটনা কবলিত প্রাইভেট কার ও মোটরসাইকেলটি থানা হেফাজতে রয়েছে। কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজার শহরে কাভার্ড ভ্যানের ধাক্কায় এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। গতকাল শুক্রবার রাত ১০টার দিকে কলাতলী টিএন্ডটি পাহাড় সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। নিহত মোটরসাইকেল আরোহী আবু ছৈয়দ আশু (৩৭) শহরের বাস টার্মিনাল সংলগ্ন পশ্চিম লারপাড়া এলাকার শেনায়েত আলী মাঝির ছেলে।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে কঙবাজার সদর থানা পুলিশের ওসি শেখ মুনীরুল গিয়াস জানান, শহরের কলাতলী মোড় হয়ে বাস টার্মিনালের দিকে যাওয়ার পথে মোটর সাইকেলটিকে একটি বিপরীতমুখী কাভার্ডভ্যান ধাক্কা দেয়। এতে মোটরসাইকেল আরোহী আবু ছৈয়দ আশু গুরুতর আহত হলে স্থানীয়রা কঙবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন। কাভার্ড ভ্যানটি জব্দ করা হলেও ঘাতক চালক ও তার সহকারী পালিয়ে গেছে বলে জানান এ পুলিশ কর্মকর্তা।
চকরিয়া প্রতিনিধি জানান, কঙবাজারের চকরিয়ায় দ্রুতগামী বাসের ধাক্কায় এক পথচারী বৃদ্ধ ঘটনাস্থলেই নিহত হয়েছেন। নিহতের নাম ফজলুল করিম কালু (৮০)। তিনি বাড়ি থেকে বের হয়েছিলেন সওদা করতে। কিন্তু ফেরার পথে দ্রুতগামী বাস ধাক্কা দিলে মাটিতে ছিটকে পড়ে প্রাণ হারান তিনি। গতকাল শনিবার বেলা পৌনে ১১টার দিকে চট্টগ্রাম-কঙবাজার মহাসড়কের চকরিয়ার খুটাখালী ইউনিয়নের নয়াপাড়া গেইট এলাকায় এই দুর্ঘটনাটি ঘটে। নিহত বৃদ্ধ চকরিয়া উপজেলার খুটাখালী ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের পূর্ব নয়াপাড়ার বাসিন্দা।
মহাসড়কের মালুমঘাট হাইওয়ে পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা শাফায়েত হোসেন বলেন, নিহত বৃদ্ধের লাশ উদ্ধারের পর আইনগত প্রক্রিয়া শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। জব্দ করা হয়েছে বাসটি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে।

পূর্ববর্তী নিবন্ধভালো ফলনের খুশিতে আগুনের বিষাদ
পরবর্তী নিবন্ধ৭৮৬