বর্তমান সরকার উন্নয়ন এবং শিক্ষাবান্ধব সরকার

পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের শিক্ষাবৃত্তি প্রদানে মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান প্রতিনিধি | শনিবার , ৩ সেপ্টেম্বর, ২০২২ at ৮:৩২ অপরাহ্ণ

পার্বত্য জেলা বান্দরবানে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে ৭৩৩ জন গরীব ও মেধাবী শিক্ষার্থী পেয়েছে শিক্ষা উপবৃত্তি।

আজ শনিবার (৩ সেপ্টেম্বর) সকালে বান্দরবান জেলা শহরের অরুণসারকী টাউন হল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি আনুষ্ঠানিকভাবে জেলার সাত উপজেলার স্থায়ী বাসিন্দা বিভিন্ন কলেজে অধ্যায়নরত ৩৩০ জন শিক্ষার্থীকে ৭ হাজার টাকা করে ও বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত ৪০৩ জনকে ১০ হাজার টাকা করে মোট ৬৩ লক্ষ ৪০ হাজার টাকার এই শিক্ষাবৃত্তি তুলে দেন।

এসময় অন্যান্যদের মধ্যে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান অতিরিক্ত সচিব মো. নুরুল আলম চৌধুরী, পুলিশ সুপার মোঃ তারিকুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের উপ-সচিব জসিম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) ড. শেখ ছাদেক, পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের বান্দরবান ইউনিটের প্রকল্প পরিচালক মোঃ আব্দুল আজিজ, নির্বাহী প্রকৌশলী আবু বিন মোঃ ইয়াছির আরাফাত প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, “শিক্ষাই জাতির মেরুদণ্ড। বর্তমান সরকার উন্নয়ন এবং শিক্ষাবান্ধব সরকার। এই সরকারের আমলে পার্বত্য চট্টগ্রামের আনাচে-কানাচে গড়ে তোলা হয়েছে শিক্ষা প্রতিষ্ঠান। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলাদেশ বিনির্মাণে কাজ করছে বর্তমান আওয়ামী লীগ সরকার। আর এই সরকারের আমলেই শিক্ষা ব্যবস্থায় ব্যাপক উন্নয়ন সাধিত হচ্ছে।”

তিনি আরও বলেন, “পাহাড়ে গরীব ও মেধাবী শিক্ষার্থীরা টাকার অভাবে মাঝপথে এসে ঝরে পড়ে। তাই এসব শিক্ষার্থীরা যাতে করে লেখাপড়া চালিয়ে যেতে পারে সেজন্য এই শিক্ষাবৃত্তির ব্যবস্থা।” আমাদের ছেলে-মেয়েরা যাতে টাকার অভাবে লেখাপড়া থেকে বঞ্চিত না হয় সেজন্য এই শিক্ষাবৃত্তি আগামীতে আরও বাড়ানো হবে বলেও জানান মন্ত্রী।

পূর্ববর্তী নিবন্ধনতুন যান্ত্রিক ত্রুটিতে আর্টেমিস ওয়ান
পরবর্তী নিবন্ধমিয়ানমারের একটাও বাংলাদেশে ঢুকতে দেব না