বন্যার্তদের পাশে দাঁড়াতে প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে অনুদান পাঠানোর আহ্বান

টাকা পাঠাবেন যেভাবে

| শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ৬:০১ পূর্বাহ্ণ

বন্যাদুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলে অনুদান প্রদানের আহ্বান জানিয়েছে সরকার। সর্বস্তরের মানুষের কাছ থেকে সহায়তা গ্রহণে অন্তর্র্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের ব্যাংক হিসাব খোলা হয়েছে। গতকাল শুক্রবার এসংক্রান্ত একটি সংবাদ বিজ্ঞপ্তি দিয়েছে প্রধান উপদেষ্টার প্রেস উইং। খবর বিডিনিউজের।

এতে বলা হয়েছে, সাম্প্রতিক ভয়াবহ বন্যায় ক্ষতিগ্রস্তদের সাহায্যসহায়তা দেওয়ার জন্য অনেকেই আগ্রহ প্রকাশ করছেন। বিপদগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর এই মহতী আগ্রহকে সরকার স্বাগত জানায়। আগ্রহী ব্যক্তিরা প্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিলের নির্দিষ্ট ব্যাংক হিসাবে সহায়তার অর্থ পাঠাতে পারবেন।

বিজ্ঞপ্তি অনুযায়ী অর্থ সহায়তা পাঠানোর ঠিকানা এরূপ : হিসাবের নামপ্রধান উপদেষ্টার ত্রাণ ও কল্যাণ তহবিল, সোনালী ব্যাংক করপোরেট শাখা, প্রধান উপদেষ্টার কার্যালয়, হিসাব নম্বর০১০৭৩৩৩০০৪০৯৩।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই তহবিলের অর্থ ত্রাণ ও কল্যাণের কাজে ব্যয় করা হয়। প্রেরিত অর্থ সরকার কৃতজ্ঞতার সঙ্গে গ্রহণ করে এর যথাযথ হিসাব সংরক্ষণ করবে।

দুর্যোগ মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, উজান থেকে নেমে আসা ঢল ও ভারি বৃষ্টির কারণে সৃষ্ট আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত হয়েছে ১১ জেলার ৪৪ লাখ ৯৭ হাজার ৫৩৫ জন। পানিবন্দি হয়ে পড়েছে ৮ লাখ ৮৭ হাজার ৬২৯ পরিবার। দুই নারীসহ ১৩ জনের মৃত্যুর খবর দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়।

মঙ্গলবার থেকে শুক্রবার দুপুর ১২টা পর্যন্ত সাত জেলায় এসব মৃত্যু ঘটে। এর মধ্যে কুমিল্লায় ৪ জন, ফেনীতে ১ জন, চট্টগ্রামে ২ জন, নোয়াখালীতে ১ জন, ব্রাহ্মণবাড়িয়ায় ১ জন, লক্ষ্মীপুরে ১ জন ও কঙবাজারে ৩ জন রয়েছেন। বন্যার্তদের সহায়তায় সরকারের পাশাপাশি সারা দেশের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক উদ্যোগ কাজ করছে। ত্রাণ তৎপরতা ও উদ্ধারকাজে সহযোগিতা দিচ্ছে তারা।

পূর্ববর্তী নিবন্ধছেলেকে বাঁচিয়ে নিজে মারা গেলেন ডুবে
পরবর্তী নিবন্ধকোতোয়ালীতে নওফেলসহ ৩৫১ জনের বিরুদ্ধে মামলা