বন্যার্তদের জন্য চবি শিক্ষকদের ১ দিনের বেতন প্রদানের সিদ্ধান্ত

চবি প্রতিনিধি | শনিবার , ২৪ আগস্ট, ২০২৪ at ৮:৫০ অপরাহ্ণ

ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা ও খাগড়াছড়িসহ বেশ কয়েকটি জেলা বর্তমানে প্রবল বন্যার কবলে পড়ে চরম মানবিক সংকটে রয়েছে। এ পরিস্থিতিতে বন্যাকবলিত মানুষের সহযোগিতায় এক দিনের বেতন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

আজ শনিবার বিষয়টি নিশ্চিত করেছেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান। এর আগে শুক্রবার (২৩ আগস্ট) সন্ধ্যায় অনলাইনে অনুষ্ঠিত এক জরুরি সাধারণ সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান তিনি।

প্রফেসর ড. মো. মাহবুবুর রহমান বলেন, দেশের বন্যাদুর্গত এলাকার মানুষদের সহায়তা ও পুনর্বাসনের জন্য আমরা গতকাল চবি শিক্ষকরা ১ দিনের বেতন প্রদান করার সিদ্ধান্ত নিয়েছি। আজ (শনিবার) বিকেলে এক্সিকিউটিভ কমিটির সভা অনুষ্ঠিত হবে। সেখানে আমরা বিস্তারিত সিদ্ধান্ত নেব।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. এ. বি. এম. আবু নোমান বলেন, সভায় সকলের সর্বসম্মতিক্রমে বন্যাদুর্গত মানুষের সাহায্যের জন্য আমরা ১ দিনের অর্থ প্রদান করবো। চলতি মাসের বেতন পেলে সেখান থেকে ১ দিনের সমপরিমাণ অর্থ কর্তন করে বানবাসী মানুষের পাশে দাঁড়াবো। তবে সে অর্থটা আমরা প্রধান উপদেষ্টার ত্রাণ তহবিলে দিবো নাকি অন্য কোথাও দিবো সে বিষয়ে আজকে বিকাল ৫টার সময় অনলাইনে এক্সিকিউটিভ কমিটির সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। ১ দিনের সমপরিমাণ অর্থ কত হতে পারে এ বিষয়ে জিজ্ঞেস করলে তিনি বলেন, আনুমানিক ১৪ লক্ষ টাকার মতো হতে পারে।

পূর্ববর্তী নিবন্ধরাউজানে ফজলে করিম ও ফারাজ করিমসহ ৪৩ জনের বিরুদ্ধে মামলা
পরবর্তী নিবন্ধফটিকছড়িতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু