বন্যায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামতে জোর দেওয়া হচ্ছে

সার্কিট হাউজে উপদেষ্টা হাসান আরিফ

আজাদী প্রতিবেদন | সোমবার , ১৬ সেপ্টেম্বর, ২০২৪ at ৪:৪০ পূর্বাহ্ণ

অন্তর্বর্তীকালীন সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেছেন, আমরা বন্যায় ক্ষতিগ্রস্ত রাস্তা মেরামতে জোর দিচ্ছি। কারণ গ্রামীণ পর্যায় থেকে সবপর্যায়ে যোগাযোগটা খুবই গুরুত্বপূর্ণ। রাস্তা ঠিক না থাকলে পণ্য সরবরাহ স্বাভাবিক থাকে না।

গতকাল চট্টগ্রাম বিভাগ ও জেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তাদের সাথে অনুষ্ঠিত মতবিনিময় সভা শেষে উপদেষ্টা সাংবাদিকদের এসব কথা বলেন। বন্যা পরবর্তী পরিস্থিতিতে সব সংস্থাকে একসঙ্গে কাজ করতে হবে জানিয়ে এ এফ হাসান আরিফ বলেন, বন্যা পরবর্তী অন্যান্য যে পরিস্থিতি সৃষ্টি হয়েছে তাও দেখা হচ্ছে। সেজন্য সব সংস্থাকে সমন্বয় করে একসঙ্গে কাজ করার বিষয়ে মতবিনিময় সভায় কর্মকর্তাদের সাথে কথা হয়েছে। এ বিষয়ে কর্মকর্তাদের নির্দেশনা দিয়েছি।

উপদেষ্টা বলেন, বন্যা নিয়ে আর আক্ষেপআহাজারি না করে আগামীতে এ বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য আমরা কী প্রচেষ্টা চালাচ্ছি, তা পর্যালোচনা করছি। কারণ সব সংস্থার মধ্যে প্রচেষ্টা না থাকলে এ ক্ষতি কাটিয়ে উঠা কষ্টসাধ্য।

এ সময় অন্যান্যের মধ্যে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মুহাম্মদ আনোয়ার পাশা, নবাগত জেলা প্রশাসক ফরিদা খানম এবং চট্টগ্রাম বিভাগীয় ও জেলা পর্যায়ের সংশ্লিষ্ট বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, অন্তর্বর্তী সরকারের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ গত শনিবার দুইদিনের সফরে চট্টগ্রাম আসেন এবং গতকাল সার্কিট হাউসসহ নানা জায়গায় অনুষ্ঠিত নানা কর্মকাণ্ডে অংশগ্রহণ করেন। এরই ধারাবাহিকতায় আজ সোমবার নগরীর কাট্টলী সার্কেল ভূমি অফিস ও ভূমি ব্যবস্থাপনা অটোমেশন প্রকল্পের কার্যক্রম পরিদর্শন ও জেলা প্রশাসক কার্যালয়ের রেকর্ড ডিজিটাল কার্যক্রম পরিদর্শনসহ নানা কর্মকাণ্ড শেষে তিনি বিকাল ৫টায় চট্টগ্রাম ছেড়ে ঢাকায় ফিরে যাবেন।

পূর্ববর্তী নিবন্ধনগরে অবৈধ টেক্সির বিরুদ্ধে সাঁড়াশি অভিযান শুরু
পরবর্তী নিবন্ধঅগ্রাধিকার খাতে ২০০ মিলিয়ন ডলার দিচ্ছে যুক্তরাষ্ট্র